শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ১২:১২
প্রিন্ট করুন printer

লাল সবুজের ঘর পাচ্ছেন নেত্রকোনার ৯২৫ ভূমিহীন

নেত্রকোনা প্রতিনিধি

লাল সবুজের ঘর পাচ্ছেন নেত্রকোনার ৯২৫ ভূমিহীন
Google News

প্রধানমন্ত্রীর দেয়া উপহার লাল সবুজের ঘর পাচ্ছেন নেত্রকোনার ৯২৫ ভূমিহীন পরিবার। রবিবার থেকে ২য় পর্যায়ের এই ঘরগুলো আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করা হবে বলে জানালেন জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান। এর আগে প্রথম পর্যায়ে জেলার ১০ উপজেলায় মোট ৯৬০টি ঘর হস্তান্তর করা হয়। 

আজ শনিবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান জেলা প্রশাসক। এ সময় তিনি আরও জানান, নেত্রকোনার ১০ উপজেলায় দ্বিতীয় পর্যায়ে এবার পাচ্ছে ৯২৫ জন। এর মধ্যে খালিয়াজুরী উপজেলাতেই ৪০০, নেত্রকোনা সদরে ৬৪, কেন্দুয়ায় ৫৬, দুর্গাপুরে ৪৫, পূর্বধলা ২০, কলমাকান্দা ৫৫, মোহনগঞ্জ ১০৫, আটপাড়া ৫০, মদন ১০৫ ও বারহাট্টায় ২৫ জন। এদের মধ্যে হিজড়া সম্প্রদায় পাচ্ছে ২৪ ও প্রতিবন্ধীদের জন্য ৬৫টি বরাদ্দ দেয়া হয়েছে। ধাপে ধাপে ঘরগুলো সম্পন্ন শেষে প্রদান করা হবে। ঘর নির্মাণের কাজও প্রায় শেষের পথে। 

‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক জিয়া আহমেদ সুমন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল্লাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মনির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, নেত্রকোনা পৌরসভার মেয়র নজরুল ইসলাম খানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর