শিরোনাম
প্রকাশ : ১৯ জুন, ২০২১ ২০:৪৩
প্রিন্ট করুন printer

গাইবান্ধায় কিশোরীকে ধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় কিশোরীকে ধর্ষণের বিচার দাবিতে মানববন্ধন
গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ গ্রামের হরিজন সম্প্রদায়ের এক কিশোরীকে অপহরণ করে ধর্ষণ এবং আশ্রয়দাতা জনপ্রতিনিধি দ্বারা যৌন হয়রানির বিচার দাবিতে শনিবার গাইবান্ধায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে
Google News

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ গ্রামের হরিজন সম্প্রদায়ের এক কিশোরীকে অপহরণ করে ধর্ষণ এবং আশ্রয়দাতা জনপ্রতিনিধি দ্বারা যৌন হয়রানির বিচার দাবিতে শনিবার গাইবান্ধায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শহরের ডিবি রোডে আদিবাসী বাঙালি সংহতি পরিষদ, বাংলাদেশ রবিদাস ফোরাম, বাংলাদেশ বাসফোর (হরিজন) কল্যাণ পরিষদ, বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলন, নাগরিক সংগঠনের উদ্যোগে এই মানববন্ধন হয়। 

মানববন্ধনে বক্তারা বলেন, হরিজন সম্প্রদায়ের কিশোরীকে প্রেমের ফাঁদে ফেলে ভাগিয়ে নিয়ে যায় স্থানীয় প্রভাবশালী মোতালেব মিয়া। টানা দেড় মাস পাশবিক নির্যাতনের পর পাঁচদিন আগে রাতের বেলা মেয়েটির বাড়ির পাশে রাস্তায় ফেলে রেখে যায় মোতালেব। বিষয়টি জানাজানি হলে প্রতিবেশীরা বাড়িতে উঠতে দেয়নি নির্যাতিতাকে। মেয়েটির মা-বাবা বাধ্য হয়ে মেয়েটিকে সাবেক ইউপি সদস্য হায়দারের বাড়িতে রেখে আসেন। কিন্তু সেখানেও ইউপি সদস্য হায়দার, মতিন ও এক সবজি বিক্রেতা দ্বারা মেয়েটি ধর্ষণের শিকার হয়। খবর পেয়ে গোপনে মেয়েকে নিজের বাড়িতে নিয়ে আসে তার মা। বক্তারা ভিকটিম এবং তার পরিবারের নিরাপত্তাসহ ঘটনার সাথে জড়িতদের শাস্তি নিশ্চিতের দাবি জানান। 

মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশ রবিদাস ফোরামের সভাপতি সুনিল রবিদাস, আদিবাসী বাঙালি সংহতি পরিষদের আহ্বায়ক অ্যাডভোকেট  সিরাজুল ইসলাম বাবু, অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, মানবাধিকার কর্মী অঞ্জলী রানী দেবী, বাংলাদেশ রবিদাস ফোরাম, বাংলাদেশ বাসফোর (হরিজন) কল্যাণ পরিষদের সভাপতি কৃর্তন বাসফোর, দলিত নেতা খিলন রবিদাস প্রমুখ। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর