শিরোনাম
প্রকাশ : ২০ জুন, ২০২১ ১৬:১৩
প্রিন্ট করুন printer

বগুড়ায় ৮৫৭ পরিবার পেল ঘর

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ৮৫৭ পরিবার
পেল ঘর
Google News

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বগুড়ায় ৮৫৭ টি ভূমিহিন ও গৃহহীন পরিবার মাথা গোঁজার স্থায়ী ঠিকানা খুঁজে পেলেন। ভূমিহীন পরিবারগুলো নতুন একটি করে বাড়ি পেয়ে অনেকেই কেঁদে ফেলেন। কেউ কেউ আবার স্বপ্নের মত বিস্ময় হয়ে দাঁড়িয়ে থাকেন। সরকারিভাবে নতুন বাড়ি পেয়ে ভূমিহীনদের পরিবারে ছিল বাঁধ ভাঙ্গা আনন্দ। 

প্রধানমন্ত্রী রবিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘর হস্তান্তর করার পর দ্বিতীয় পর্যায়ে বগুড়ার ১২টি উপজেলায় ঘরের চাবি হস্তান্তর করেন জেলা প্রশাসক মো. জিয়াউল হকসহ জেলার ১২টি উপজেলার নির্বাহী কর্মকর্তারা।

বগুড়া সদরে সদর উপজেলা পরিষদ চত্তরে গৃহহীন ও ভূমিহিন পরিবারকে জমি ও ভূমি প্রদান কার্যক্রমে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. সালাউদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, বগুড়া চেম্বর প্রতিনিধি মাহফুুজল ইসলাম রাজ, বগুড়া প্রেস ক্লাবের সহসভাপতি আব্দুস সালাম বাবুসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ। বগুড়ার সোনাতলায় প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমি পেলেন আরও ৫০টি গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রী কর্তৃক দ্বিতীয় পর্যায়ে সারাদেশের ৫৩ হাজার,৩শ ৪৪টি গৃহহীন পরিবারকে গৃহ ও জমিদান প্রকল্পের আওতায় বগুড়ার সোনাতলায় এ উপহার পেলেন। 

প্রধানমন্ত্রী কর্তৃক উদ্বোধনের পর সোনাতলা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপকারভোগীদের মাঝে ঘর ও জমির দলিল প্রদান করেন বগুড়া-১ আসনের সংসদ সদস্য সাহাদারা মান্নান। পরে তিনি বক্তব্য রাখেন। উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন থানা অফিসার ইনচার্জ রেজাউল করিম রেজা, সহকারী কমিশনার (ভূমি) কাবেরী জালাল, পল্লী বিদ্যুতের ডিজিএম রফিকুল ইসলাম,জনস্বাস্থ্য উপ-প্রকৌশলী মেহেরুল ইসলাম, জোড়গাছা ইউপি চেয়ারম্যান রোস্তম আলী মন্ডল, প্রেস ক্লাব সভাপতি নিপুন আনোয়ার কাজল।

প্রথম ও দ্বিতীয় পর্যায় মিলে এ পর্যন্ত সোনাতলা উপজেলায় ১৭৫টি গৃহহীন পরিবার বাথরুম, টয়লেট, টিউবওয়েলসহ দুই শতক করে জমি পেলেন।

বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় প্রধানমন্ত্রীর উপহার স্বপ্নের ঠিকানা পেল ৮০ ভূমি ও গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর কাছে এমন উপহার পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েছেন এসব পরিবারের সদস্যরা। উপজেলা পরিষদ অডিটোরিয়ামে নতুন ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নন্দীগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ, উপজেলা নির্বাহী অফিসার শিফা নুসরাত, সহকারী কমিশনার (ভূমি) নুরুল ইসলাম, ওসি আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান দুলাল চন্দ্র মহন্ত, শ্রাবণী আকতার, ইউপি চেয়ারম্যান মোরশেদুল বারীসহ জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা-কর্মচারী, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বগুড়া জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) জিএম রাশেদুল ইসলাম জানান, দ্বিতীয় পর্যায়ে ১২টি উপজেলায় গৃহহীন পরিবারকে জমি ও ভূমি প্রদান কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর