শিরোনাম
প্রকাশ : ২৩ জুন, ২০২১ ১৪:১৭
প্রিন্ট করুন printer

চুয়াডাঙ্গায় একদিনে ৯৩ ভাগ করোনা শনাক্ত

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গায় একদিনে ৯৩ ভাগ করোনা শনাক্ত
Google News

চুয়াডাঙ্গায় একদিনের পরীক্ষায় ৯৩ ভাগ করোনা শনাক্ত হয়েছে। একদিনে মৃত্যুবরণ করেছেন পাঁচ জন। তবে বিধি-নিষেধের আওতায় এনেও সাধারণ মানুষকে ঘরে রাখা যাচ্ছে না।

গতকাল মঙ্গলবার রাতে চুয়াডাঙ্গায় ৬৯টি নমুনা পরীক্ষার ফল আসে। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬৪ জনের। যার শতকরা হার ৯২ দশমিক ৭৫ শতাংশ। 

এদিকে, একই দিন জেলায় পাঁচজন করোনায় মৃতদের মধ্যে একজন সদর উপজেলার, দুইজন দামুড়হুদা ও দুইজন জীবননগর উপজেলার বাসিন্দা ছিলেন। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৮৯ জন।

বর্তমানে চুয়াডাঙ্গায় করোনা রোগীর সংখ্যা ৬৮৭ জন। এরমধ্যে চুয়াডাঙ্গা সদর উপজেলার ২৫৪ জন, দামুড়হুদা উপজেলার ২১৮ জন, জীবননগর উপজেলার ১২৮ জন এবং আলমডাঙ্গা উপজেলার ৮৭ জন।

জেলা প্রশাসন ইতিমধ্যেই পর্যায়ক্রমে দামুড়হুদা উপজেলা, চুয়াডাঙ্গা পৌর এলাকা, আলুকদিয়া ইউনিয়ন এবং জীবননগর উপজেলায় কঠোর বিধি-নিষেধ আরোপ করেছে। কিন্তু জনগণ এসব এলাকায় বিধি-নিষেধের প্রথম দিন কিছুটা স্বাস্থবিধি মানলেও ধীরে ধীরে তা শিথিল হয়ে যাচ্ছে। 

অন্যদিকে, জেলা প্রশাসনের পক্ষে প্রতিদিন একাধিক ব্যক্তিকে জরিমানা করা হলেও নানা অজুহাতে রাস্তা-ঘাটে বেরিয়ে আসছেন তারা। চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ সূত্র থেকে জানায়, গতকাল মঙ্গলবারের করোনা ফলাফলে অনেকটা আকস্মিকভাবে চুয়াডাঙ্গার শনাক্তের হার বেড়ে গেছে। আশা করা যায়, অচিরেই এ হার কমে আসবে।

 

বিডি প্রতিদিন/ অন্তরা কবির  

এই বিভাগের আরও খবর