শিরোনাম
প্রকাশ : ২৪ জুন, ২০২১ ১৩:২১
প্রিন্ট করুন printer

বসুরহাট পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি

নোয়াখালী প্রতিনিধি

বসুরহাট পৌরসভা এলাকায় ১৪৪ ধারা জারি
প্রতীকী ছবি
Google News

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারের রুপালী চত্বরে আওয়ামী লীগের দুটি গ্রুপের পাল্টাপাল্টি সমাবেশকে কেন্দ্র করে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা জারি ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউল হক মীর।

দুপুর ১২টার দিকে ইউএনও মো. জিয়াউল হক মীর জানান, ১৪৪ ধারা চলার সময় বসুরহাট পৌরসভা এলাকায় ব্যক্তি, সংগঠন, রাজনৈতিক দল, গণজমায়েত, সভা, সমাবেশ, মিছিল, র‌্যালি, শোভাযাত্রা, যেকোনো ধরনের অনুষ্ঠান এবং রাজনৈতিক প্রচার নিষিদ্ধ করা হয়েছে। একই সঙ্গে পৌর শহরে চারজনের বেশি মানুষ জমায়েত হতে পারবে না।

বুধবার সন্ধ্যায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট বোন রোকেয়া বেগমের বাসায় হামলার ঘটনা ঘটে। প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৩টায় বসুরহাট বাজারের রুপালী চত্বরে বিক্ষোভ সমাবেশের ডাক দেয় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের অনুসারীরা।

অপরদিকে, বুধবার রাত সাড়ে ১১টার দিকে কাদের মির্জার ব্যক্তিগত সহকারী ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক স্বপন মাহমুদ তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে একই স্থানে একই সময়ে উপজেলা ছাত্রলীগের ব্যানারে পাল্টা প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিলের ঘোষণা দেয়। এতে সংঘর্ষ ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কা দেখা দিলে বৃহস্পতিবার দুপুর পৌনে ১২টার দিকে ১৪৪ ধারা জারি করার ঘোষণা দেয় উপজেলা প্রশাসন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর