শিরোনাম
প্রকাশ : ২ জুলাই, ২০২১ ২০:৫৮
আপডেট : ২ জুলাই, ২০২১ ২১:৪৫
প্রিন্ট করুন printer

পাসওয়ার্ড হ্যাক করে উপবৃত্তির টাকা তুলতে গিয়ে গ্রেফতার ১

বাগেরহাট প্রতিনিধি:

পাসওয়ার্ড হ্যাক করে উপবৃত্তির টাকা তুলতে গিয়ে গ্রেফতার ১
Google News

বাগেরহাটের শরণখোলায় শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা মোবাইলের নগদ একাউন্টের পাসওয়ার্ড হ্যাক করা তুলতে গিয়ে ইউএনও’র হাতে গ্রেফতার হয়েছে আনোয়ার সর্দার (৬৬) নামে হ্যাকার চক্রের এক সদস্য। শুক্রবার (২ জুলাই) দুপুর ১২ টায় ওই গ্রামের এক নগদ উদ্যোগতার দোকান থেকে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত প্রতারক উপজেলার মাছের খালপাড়ের রফিকুল সর্দারের ছেলে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শহিন জানান, আন্তদেশীয় একটি হ্যাকার চক্র বিভিন্ন স্থান থেকে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা হাতিয়ে নিচ্ছিল। ওই চক্রটি শরণখোলা উপজেলার উত্তর রাজাপুর গ্রামের এক নগদ উদ্যোক্তার দোকান থেকে প্রথমে এক লাখ ৬০ হাজার টাকা নিয়ে যায়। দ্বিতীয়বারে আবার টাকা তুলতে আসলে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশকে সাথে নিয়ে ওই প্রতারককে গ্রেফতার করা হয়।

নগদ উদ্যোক্তা তাপস চন্দ্র হালদার জানান, গত জুন মাসের ১৫ ও ১৬ তারিখ গ্রেফতারকৃত আনোয়ার সর্দারের ছেলে শাহবুদ্দিন (২২) নগদ হিসাবের ১ শত ৭৭টি একাউন্ট থেকে ৯ শত টাকা করে ১ লাখ ৬০ হাজার টাকা তুলে নিয়ে যান। এরপর নড়াইল, সিলেটসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আমার মোবাইল নম্বরে ফোন দিয়ে তাদের উপ-বৃত্তির টাকা কিভাবে তোলা হলো জানতে চায়। বিষয়টি সন্দেহ হলে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানাই। এরপর ৩০ জুন পুনরায় শাহাবুদ্দিন ০১৭৮০১৩৬৫৯৮ ও ০১৩২৩৬৩২৪৫৬ নম্বর থেকে ফোন করে ৯৬ টি হিসাবে থেকে ৮৭ হাজার  ৭ শত টাকা তুলে নিতে তার পিতা আনোয়ার সর্দারকে পাঠান। এসময় তাকে টাকা না দিয়ে শুক্রবার আসতে বলি এবং গোপনে ইউএও স্যারকে আবারও জানাই। এরপর টাকা নিতে আসলে ইউএও স্যার এসে তাকে গ্রেফতার করে। 

গ্রেফতারকৃত প্রতারক আনোয়ার সর্দার বলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার দেওড়া গ্রামের শাহাবুদ্দিন হাওলাদারের ছেলে তার জামাতা কামাল হাওলাদার (৩০) হ্যাকার চক্রের সাথে জরিত থাকতে পারে। তবে তার ছেলে শাহাবুদ্দিন মোবাইলে ফোন করে নগদ উদ্যোক্তার দোকানে গিয়ে ৮৬ হাজার সাতশত টাকা তুলে আবার তা বিকাশ করতে বললে আমি সেই টাকা তুলতে আসি। 

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান জানান, বাগেরহাটের শরণখোলায় শিক্ষার্থীদের উপবৃত্তির হ্যাক করা টাকা তুলতে গিয়ে আনোয়ার সর্দার নামে এক প্রতারক গ্রেফতার  হয়েছে। থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতাকৃত আনোয়ার সর্দারকে জিজ্ঞাসাবাদ করে হ্যাকার চক্রের সবাইকে গ্রেফতারের চেষ্টা চলছে।

 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর