শিরোনাম
প্রকাশ : ১৩ জুলাই, ২০২১ ১৮:০৪
প্রিন্ট করুন printer

ফরিদপুরে অসহায় মানুষের জন্য ফুডস্পট

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরে অসহায় মানুষের জন্য ফুডস্পট
Google News

করোনার কারণে কর্মহীন অসহায়, দরিদ্র, দুস্থ, ভাসমান ও অস্বচ্ছল মানুষের মাঝে খাদ্য সহায়তা হিসাবে ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। খাদ্য সহায়তার এ উদ্যোগের নাম দেওয়া হয়েছে ‘ফুডস্পট’। শহরের গোয়ালচামটস্থ সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ে এ ফুডস্পটের উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায়।

জেলা প্রশাসক সূত্রে জানা গেছে, করোনার কারনে বিভিন্ন জরুরি কারনে যাদের শহরে আগম হয় অথচ খাবারের কোন ব্যবস্থা নেই এমন দরিদ্র, দুস্থ, ভাসমান ও অস্বচ্ছল মানুষের জন্য এ ফুটস্পট করা হয়েছে। ফুডস্পটে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠে ডেকোরেশনের মাধ্যমে টেবিল চেয়ার স্থাপন করে প্লেট ও ওয়ান টাইম গ্লাসে খাবার ও পানি পরিবেশন করা হচ্ছে। সামাজিক দূরত্ব বজায় রেখে ফুটস্পটে দুপুরের খাবার খাচ্ছেন অনেকেই। যারা খাবার খাচ্ছেন তারা ফরিদপুর জেলার বাইরে এবং বিভিন্ন উপজেলা থেকে জরুরী কাজে আসা ব্যক্তি। হোটেল বন্ধ থাকায় তারা এ ফুডস্পট থেকে খাবার খাচ্ছেন। প্রথম দিনে খিচুরী, সবজি ও বিশুদ্ধ পানি দেওয়া হচ্ছে।

জানা গেছে, করোনাকালীন সময়ে ত্রাণ সহায়তাসহ অন্যান্য সেবার পাশাপাশি সম্পূর্ন বিনামূল্যে প্রতিদিন এ ফুডস্পট থেকে ৩০০ জনকে দুপুরের খাবার প্রদান করা হবে। চাহিদা বেড়ে গেলে স্পটের সংখ্যা এবং খাবার প্রদানের সংখ্যাও বাড়ানো হবে। জেলা প্রশাসকের এ ধরনের ভিন্নধর্মী উদ্যোগ বেশ প্রশংসা কুড়িয়েছে সকলের মাঝে। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর