শিরোনাম
প্রকাশ : ১৯ জুলাই, ২০২১ ১৮:৪৬
প্রিন্ট করুন printer

চকরিয়ায় স্বাস্থ্যবিধি না মেনে স্কুলমাঠে পশুর হাট

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

চকরিয়ায় স্বাস্থ্যবিধি না মেনে স্কুলমাঠে পশুর হাট
স্কুলের বারান্দায় বিক্রির উদ্দেশ্যে গরু বেঁধে রাখা হয়েছে।
Google News

কক্সবাজারের চকরিয়ায় সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে ইলিশিয়া স্কুলমাঠে পশুর হাট বসানো হয়েছে। মাঠ ছাড়া স্কুলের বারান্দায় ও রুমে গরু বেঁধে রাখা হয়েছে বিক্রয়ের উদ্দেশ্যে। ইজারাদার ও চেয়ারম্যান সিরাজুল ইসলাম বাবলা ইলিশিয়া হাইস্কুলের সভাপতিও।

এতে স্থানীয় লোকজনের মাঝে ক্ষোভ বিরাজ করছে। সাপ্তাহিক রবিবার ও বৃহস্পতিবার বাজারের বাইরে অন্যদিনেও গরুর হাট বসানো হচ্ছে। মঙ্গলবারও বাজার বসানোর জন্য মাইকিং চলছে।

সরেজমিন দেখা গেছে, বাজারের ঠাসাঠাসি করে গরু বিক্রেতারা দাঁড়িয়ে আছে। অধিকাংশ লোকজনের মুখে মাস্ক নেই। বাজার কমিটির পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার ও হাত ধোয়ার পানির ব্যবস্থা করা হয়নি। এতে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা করছেন সচেতন মহল।

জানা যায়, কোরবানি উপলক্ষে স্থানীয় প্রশাসনের অনুমতি ছাড়া পশুর হাট বসানো যাবে না। এরপরও ইলিশিয়া বাজার কমিটি এসবের তোয়াক্কা না করে প্রতিদিন গরুর হাট বসাচ্ছে কোনো স্বাস্থ্যবিধি না মেনে।

ইজারাদার সিরাজুল ইসলাম বলেন, প্রশাসনকে জানানো হয়েছে। তবে লিখিত অনুমতি নেওয়া হয়েছে কিনা জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে। স্কুলমাঠে পশুর হাট বসালে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর