শিরোনাম
প্রকাশ : ২২ জুলাই, ২০২১ ১৭:২৮
প্রিন্ট করুন printer

ময়মনসিংহে শতভাগ বর্জ্য অপাসারণ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহে শতভাগ বর্জ্য অপাসারণ
ছবি-বাংলাদেশ প্রতিদিন।
Google News
ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক)-এর ৩৩টি ওয়ার্ডের কোরবানির পশুর শতভাগ বর্জ্য অপসারন করা হয়েছে। এছাড়াও পশুহাটের জন্য নির্ধারিত স্থানটিও বর্জ্যমুক্ত করা হয়েছে। 
 
ঈদের দিন গতকাল বুধবার (২১ জুলাই) বেলা ১২টা থেকে শুরু হওয়া এসব বর্জ্য পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যেই অপসাররণ করে নেয় মসিকের বর্জ্য ব্যবস্থাপনা শাখা। মসিকের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব বৃহস্পতিবার (২২ জুলাই) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন। 
 
তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও সিটি কর্পোরেশনের ঘোষণা ছিল ২৪ ঘণ্টার মধ্যেই কোরবানির পশুর সব বর্জ্য অপসারণ করা হবে। নাগরিকদের কাছে দেয়া এই প্রতিশ্রুতি রেখেছে মসিক।
 
তিনি আরও জানান, ৬০০ পরিচ্ছন্নতাকর্মী, ছোট-বড় ৫০টি গাড়ি, তিনটি লোডার, ছয়টি জীবাণুনাশক পানি ছিটানোর গাড়ি দিয়ে ৩৩টি ওয়ার্ডের ৪০১ টি পশু কোরবানি পয়েন্টের বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যেই অপসারণ করা হয়। এছাড়াও ১০টি পশু হাট থেকে প্রায় ১৩০ টন কোরবানির পশুর বর্জ্য এবং প্রায় ২০ টন কোরবানির পশু হাটের বর্জ্য অপসারণ করে মসিক।
 
সিটি মেয়র ইকরামুল হক টিটু বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ। বিষয়টি মাথায় রেখেই আমাদের পরিচ্ছন্নতা কর্মীদের নিরলস এবং নিরবচ্ছিন্ন পরিশ্রমে ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। দ্রুততম সময়ে নগরীকে পরিচ্ছন্ন করতে পেরে ঈদের আনন্দ আরও বহুগুণ বৃদ্ধি পেয়েছে বলে আমি বিশ্বাস করি।
 
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত
এই বিভাগের আরও খবর