শিরোনাম
প্রকাশ : ২৪ জুলাই, ২০২১ ২২:২৬
প্রিন্ট করুন printer

পিরোজপুরে জমির বিরোধে সংঘর্ষে কৃষক নিহত

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে জমির বিরোধে সংঘর্ষে কৃষক নিহত
প্রতীকী ছবি
Google News

পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধের জেরেসংঘর্ষে আব্দুল হক সিকদার (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। শুক্রবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল থেকে ঢাকা নেওয়ার পথে তিনি মারা যান। নিহত আব্দুল হক সিকদার দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মৃত হাতেম আলী সিকদারের ছেলে।

হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মোতালেব সিকদার ও নাসির হাওলাদারের জমি নিয়ে মামলা চলছে। শুক্রবার সকালে মোতালেব সিকদার তার দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ নাসির হাওলাদার বাধা দেন। একপর্যায়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয়পক্ষের ৫ নারীসহ ২০ জন আহত হয়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই পক্ষের ৮ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। গুরুতর আহত আব্দুল হক সিকদারকে বরিশাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে রাতে মাওয়া ফেরিঘাট এলাকায় মারা যান।

এ ঘটনায় পুলিশ  ছগির (৩৫), তার বাবা নাসির মিস্ত্রী (৫৫) ও আইয়ুব আলী খান (৫৫) নামের তিনজনকে গ্রেপ্তার করেছেন। এদিকে পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শনিবার পিরোজপুর জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ 

এই বিভাগের আরও খবর