২৭ জুলাই, ২০২১ ১২:৫২

কঠোর লকডাউনে বরিশালের রাস্তায় বেড়েছে মানুষ ও যানবাহন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কঠোর লকডাউনে বরিশালের রাস্তায় বেড়েছে মানুষ ও যানবাহন

কঠোর লকডাউনের পঞ্চম দিন বরিশালের রাস্তাঘাটে মানুষ ও যানবাহন চলাচল আরও বেড়েছে। তবে নগরীর বেশিরভাগ দোকানপাট বন্ধ রয়েছে। এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে মঙ্গলবার নগরীতে পৃথক ৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে জেলা প্রশাসন। এছাড়া আইন শৃঙ্খলা বাহিনীও চেকপোস্টে যানবাহন নিয়ন্ত্রণ করাসহ টহল অব্যাহত রেখেছে।  

প্রয়োজনে-অপ্রয়োজনে নানা অজুহাতে রাস্তায় বের হয়েছে মানুষ। সকালের দিকে নগরীর পোর্ট রোড ইলিশ মোকামসহ সবগুলো বাজারে ছিলো প্রচুর ভিড়। বাজারে কিছু মানুষ মাস্ক ব্যবহার করলেও বেশিরভাগ মানুষের মাস্ক ছিলো থুতনির নিচে। আবার মাস্ক ছাড়াও বাজারে অনেক ক্রেতা-বিক্রেতাকে দেখা গেছে। সকালের দিকে নগরীর প্রধান প্রধান রাস্তাঘাট ছিলো রিকশা, মোটরসাইকেল এবং ব্যক্তিগত যানের দখলে। অন্যান্য গণপরিবহন বন্ধের সুযোগে রিকশাভাড়া বেড়েছে কয়েকগুণ।  

নগরীর প্রধান প্রধান বাণিজ্যিক কেন্দ্র সদর রোড, চকবাজার, বাজার রোডসহ অন্যান্য এলাকায় বেশিরভাগ দোকানপাঠ বন্ধ রয়েছে। খোলা রয়েছে খাদ্য এবং ওষুধ সামগ্রীর দোকান। তবে পাড়া মহল্লায় সব কিছু চলছে স্বাভাবিকভাবে। 

এদিকে লকডাউন এবং স্বাস্থ্যবিধি বাস্তবায়নে আজ সকালে নগরীতে পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জেলা প্রশাসন। জনস্বার্থে এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসনের সহকারি কমিশনার সুব্রত বিশ্বাস দাস। 

অপরদিকে নগরীর বিভিন্ন প্রবেশদারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে চেকপোস্ট স্থাপন করে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করছে আইন শৃঙ্খলা বাহিনী। এছাড়াও জোরদার টহল দিচ্ছে তারা।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর