শিরোনাম
রবিবার, ১ আগস্ট, ২০২১ ০০:০০ টা

উজিরপুরে হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

উজিরপুরে হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন

বরিশালের উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন তালুকদার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকেল সাড়ে ৩টায় বরিশাল-ঢাকা মহাসড়কের উজিরপুরের শানুহার বাসস্ট্যান্ডে বামরাইল ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

নিহত দেলোয়ার হোসেন তালুকদার বামরাইল ইউনিয়ন কৃষক লীগের সভাপতি ছিলেন। 

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গৌরাঙ্গ লাশ কর্মকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাধারন সম্পাদক মিজানুর রহমান কবির, মুক্তিযোদ্ধা মো. আউয়াল ও মো. শাহজাহান এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ তালুকদার সহ অন্যান্যরা। 

মানববন্ধনে বক্তারা মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেন হত্যার তীব্র প্রতিবাদ জানান এবং একই সাথে অভিযুক্ত হত্যাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান। 

মানববন্ধনের শেষ পর্যায়ে নিহত দেলোয়ার হোসেনের রুহের মাগফেরাত কামনায় এক বিশেষ দোয়া-মোনাজাত অুনষ্ঠিত হয়।

জমি নিয়ে বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার সকালে মুক্তিযোদ্ধা দেলোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। এ সময় তাকে বাঁচাতে গেলে তার ৩ ছেলে বিপ্লব তালুকদার, সোহাগ তালুকদার ও জুয়েল তালুকদার এবং বিপ্লবের স্ত্রী রোজিনা বেগমকে কুপিয়ে আহত করে তারা। গুরুতর আহত ৩ ছেলে ও এক ছেলের স্ত্রীকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরন করা হয়েছে। 

হত্যাকান্ডের দুইদিন পর গত শনিবার নিহতের ছেলে জুয়েল তালুকদার বাদী হয়ে ৩২ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতানামা আরও ১২ জনকে আসামী করে উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার ৪ জন আসামী গ্রেফতার করে আদালতের মাধ্যমে গত শনিবার কারাগারে পাঠিয়েছে পুলিশ। মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছেন উজিরপুর থানার ওসি মো. আলী আর্শাদ। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

এই বিভাগের আরও খবর