শিরোনাম
প্রকাশ : ২ আগস্ট, ২০২১ ১৯:০১
প্রিন্ট করুন printer

বাংলাদেশ মহিলা পরিষদের ৫০ বছর পূর্তিতে সাতক্ষীরায় আলোচনা সভা

সাতক্ষীরা প্রতিনিধি:

বাংলাদেশ মহিলা পরিষদের ৫০ বছর পূর্তিতে সাতক্ষীরায় আলোচনা সভা
Google News

বাংলাদেশ মহিলা পরিষদের ৫০ বছর পূর্তি এবং ৫১ বছরে পদার্পণ উপলক্ষে সাতক্ষীরা জেলা কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আজ সোমবার বাংলাদেশ মহিলা পরিষদ সাতক্ষীরা জেলা কমিটির নিজস্ব কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সংগঠনের জেলা কমিটির সহ-সভাপতি শামীমা সুলতানার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জ্যোস্না দত্তের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক রূপা মিত্র, কোষাধ্যক্ষ হাফিজা খাতুন, সদস্য ছায়রা খাতুন, সোনিয়া পারভিন, নাছিমা খাতুন, হাবিবুর নাহার, সোনিয়া সুলতানা প্রমুখ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, নারী-পুরুষের সমতাভিত্তিক দেশ ও সমাজ প্রতিষ্ঠার অঙ্গীকার এবং গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে একসূত্রে গ্রথিত করে স্বাধীনতা সংগ্রামের প্রস্তুতিলগ্নে ১৯৭০ সালের ৪ এপ্রিল প্রতিষ্ঠিত হয় বাংলাদেশ মহিলা পরিষদ। দেশ প্রেমের মন্ত্রে উজ্জীবিত হয়ে সে সময়ের প্রগতিশীল ছাত্র সংগঠনের ছাত্রী তরুণীদের এক অংশ এবং দেশ ও সমাজের প্রতি দায়বদ্ধ সচেতন নারী সমাজের উদ্যোগে স্বেচ্ছাশ্রমের অঙ্গীকার নিয়ে কবি সুফিয়া কামলের নেতৃত্বে অধিকার ভিত্তিক দৃষ্টিভঙ্গী নিয়ে গঠিত হয় আন্দোলনমুখী জাতীয়ভিত্তিক, অরাজনৈতিক এই স্বেছাসেবী গণ নারী সংগঠন। অসাম্প্রদায়িক, গণতন্ত্র ও নারী-পুরুষের সমতাভিত্তিক সমাজ গড়ে তোলার অঙ্গীকার নিয়ে মুক্তিযুদ্ধের পক্ষে অবস্থান গ্রহণ করে সেই থেকে কাজ করে যাচ্ছে মহিলা পরিষদ।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর