৫ আগস্ট, ২০২১ ১৬:৪৯

চকরিয়ায় লকডাউনেও বাড়ছে জনসমাগম

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

চকরিয়ায় লকডাউনেও বাড়ছে জনসমাগম

চকরিয়ায় লকডাউনেও বাড়ছে জনসমাগম।

কক্সবাজারের চকরিয়ায় লকডাউনেও বাড়ছে জনসমাগম। সকাল থেকে প্রচুর লোকের সমাগম হয় পৌরশহরের বিভিন্ন শপিংমল ও সড়কে। অনেকের মুখে মাস্ক নেই। ফুটপাতগুলোতেও চলছে দেদারসে ব্যবসা।

পুরুষের চেয়ে নারীদের আগমন বেশি। বিয়ের মৌসুম চলছে। শপিংমলগুলোতে বিভিন্ন দোকানে বাইরে শাটার বন্ধ থাকলেও ভেতরে ক্রেতা। বৃহস্পতিবার সকালে পৌরশহরের চিরিঙ্গায় এসব দৃশ্যের দেখা মেলে।

নাছির উদ্দিন নামের এক কাপড়ের দোকানদার বলেন, এখন বিয়ের মৌসুম। ক্রেতারা দোকানের সামনে এসে ভিড় করে। মোবাইলের মাধ্যমে যোগাযোগ করে এসে কাপড় বিক্রয় চলছে। প্রয়োজন ছাড়া অনেকে লকডাইন দেখতে ভিড় করে শহরের বিভিন্ন এলাকায়।

এদিকে, সড়কগুলোতে সারিসারি দাঁড়িয়ে রয়েছে সিএনজি চালিত অটোরিকশা। অবাধে চলাচল করছে ব্যাটারিচালিত অটোরিকশা। চকরিয়া পৌরশহরের মূল কেন্দ্র চিরিঙ্গায় লকডাউনেও যানজট।

একইভাবে উপজেলার বেতুয়াবাজার, বদরখালী বাজার, ইলিশিয়া বাজার, ডুলাহাজারা স্টেশন ও খুটাখালী স্টেশনেও ব্যাপক লোকজনের সমাগম হয়। অপরদিকে, সচেতনতা নেই স্বাস্থ্যবিধি মানার। করোনায় আক্রান্তের সংখ্যাও বাড়ছে পুরো জেলাজুড়ে।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা (ভারপ্রাপ্ত) পলাশ সুশীল জানান, গত এক সপ্তাহে (২৯ জুলাই-৪ আগস্ট) চকরিয়ায় করোনায় আক্রান্ত হয়েছে ১১৪ জন। করোনা পজিটিভ হয়ে মারা গেছেন একজন।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, লকডাইন কার্যকরে সেনাবাহিনী, বিজিবি টহলে রয়েছে। এরপরও জনসমাগম ঠেকাতে উপজেলা প্রশাসনের নজরদারি রয়েছে। লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে নিয়মিত।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর