৭ আগস্ট, ২০২১ ১২:৩৮

গণটিকা: বরিশালে টিকা কেন্দ্রগুলোতে ভিড়

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

গণটিকা: বরিশালে টিকা কেন্দ্রগুলোতে ভিড়

বরিশালে টিকা কেন্দ্রগুলোতে ভিড়

সারাদেশের মতো বরিশালে চলছে একদিনের টিকা ক্যাম্পেইন। বরিশাল জেলা ও মহানগরীর ১৪১টি কেন্দ্রে দেওয়া হচ্ছে এই টিকা। প্রতিটি কেন্দ্রে টিকায় আগ্রহীদের ভিড় দেখা গেছে। টিকা কেন্দ্রে যাওয়া প্রত্যেককে নিবন্ধন করে টিকা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন দায়িত্বপ্রাপ্তরা। 

বরিশাল জেলার ১০ উপজেলায় ৮৭টি ইউনিয়নের ৮৭টি কেন্দ্রের ২৬১টি বুথ এবং সিটি করপোরেশনের ৩০টি ওয়ার্ডের ৫৪ কেন্দ্রের ৬৪টি বুথে গতকাল শুক্রবার সকাল ৯টায় শুরু হয় টিকা ক্যাম্পেইন। সকাল ৯টায় নগরীর নতুনবাজার ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে টিকা কার্যক্রম পরিদর্শন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। 

টিকা কেন্দ্রের সিনিয়র স্টাফ নার্স মনিরা আক্তার সাথী বলেন, যারা আগে এসএমএস পেয়েছেন তাদের টিকা দেয়া হচ্ছে। আর যারা রেজিস্ট্রেশন করেননি তারাও জাতীয় পরিচয়পত্র নিয়ে কেন্দ্রে আসলে টিকা দেয়া হচ্ছে তাদের। 

নগরীর ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কার্যালয়ে গতকাল শুক্রবার টিকা কার্যক্রম পরিদর্শন করেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ। এসময় তিনি বলেন, নগরীরবাসীকে টিকার আওতায় আনতে সব ধরনের ব্যবস্থা করেছে সিটি করপোরেশন। 

উপজেলা পর্যায়ে দেয়া হচ্ছে চীনের সিনোফার্মার ভেরসেল টিকা এবং সিটি এলাকায় দেয়া হচ্ছে আমেরিকার তৈরী মডার্না টিকা। জেলার ১০ উপজেলার ২৬১ বুথে আজ ৫২ হাজার ২শ’ মানুষ এবং সিটি করপোরেশনের ৬৪ বুথে ১৮ হাজার মানুষকে টিকা দেয়ার লক্ষ্য নিয়েছে স্বাস্থ্য বিভাগ। ২৫ উর্ধ্ব বয়সের যে কেউ জাতীয় পরিচয়পত্র নিয়ে কেন্দ্রে গেলেই টিকা নিতে পারবেন তারা। তবে বয়োজেষ্ঠ (বয়স ৫০ বছরের উপরে), নারী ও প্রতিবন্দীদের টিকায় অগ্রাধিকার রয়েছে। 

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর