শিরোনাম
প্রকাশ : ১৪ আগস্ট, ২০২১ ১৭:৫১
প্রিন্ট করুন printer

লোকালয় থেকে উদ্ধার অজগর লাউয়াছড়ায় অবমুক্ত

মৌলভীবাজার প্রতিনিধি

লোকালয় থেকে উদ্ধার অজগর লাউয়াছড়ায় অবমুক্ত
উদ্ধারকৃত বস্তাবন্দি অজগর সাপ (বাঁয়ে), রাতে লাউয়াছড়ায় অবমুক্ত করা হয়।
Google News

মৌলভীবাজারের কমলগঞ্জে লোকালয়ে বেরিয়ে আসা প্রায় ৬ ফুট লম্বা একটি অজগর সাপকে উদ্ধার করেছে গ্রামবাসী। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে অবগত করলে তারা অজগরটিকে উদ্ধার করে লাউয়াছড়ায় রেসকিউ সেন্টারে নিয়ে আসেন।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টায় উপজেলার সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের টিলাবাজার এলাকায় এ ঘটনা ঘটেছে। রাতেই উদ্ধারকৃত অজগর সাপকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার ইসলামপুর ইউনিয়নের টিলাবাজার এলাকার নির্মল কুমার সিংহ তার জমির ধান কাটতে গিয়ে শুক্রবার বিকেল ৫টায় একটি অজগর সাপ দেখতে পান। পরে গ্রামের লোকজনকে সাথে নিয়ে অজগরটিকে উদ্ধার করে একটি বস্তার ভেতরে বন্দি করে রাখেন।

উদ্ধারকৃত অজগর সাপটি উদ্ধার করার জন্য স্থানীয়রা বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগকে জানায়। পরে রাতে বন্যপ্রাণী বিভাগের লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলামের নেতৃত্বে একটি টিম টিলাবাজারের বটতলা এলাকায় গিয়ে গ্রামবাসীর হাতে বস্তাবন্দি অবস্থায় আটক অজগরটি উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে পর্যবেক্ষণে রাখা হয়। অজগরটি সুস্থ থাকায় শুক্রবার রাত ১০টায় লাউয়াছড়া জাতীয় উদ্যান বনে অবমুক্ত করা হয়।

বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা শহিদুল ইসলাম অজগর উদ্ধারের কথা স্বীকার করে বলেন, টিলাবাজার এলাকায় ধানের জমিতে পাওয়া অজগরটি শুক্রবার রাত ১০টায় লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর