২২ আগস্ট, ২০২১ ২১:৩৩

সীমান্তে প্রবেশ করে মাছ ধরার অপরাধে ৪ ভারতীয় জেলে আটক

সাতক্ষীরা প্রতিনিধি

সীমান্তে প্রবেশ করে মাছ ধরার অপরাধে ৪ ভারতীয় জেলে আটক

অবৈধভাবে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে প্রবেশ করে মৎস্য আহরণের অপরাধে মাছ ধরার সরঞ্জাম ও একটি ট্রলারসহ ৪ ভারতীয় জেলেকে আটক করেছে সাতক্ষীরা বনবিভাগ। রবিবার বিকালে ভারতের সীমানা অতিক্রম করে সাতক্ষীরা সুন্দরবন রেঞ্জের পুষ্পকাঠি এলাকায় প্রবেশ করে মৎস্য আহরণ করার সময় এই চার ভারতীয় নাগরিককে আটক করা হয়। তারা প্রত্যেকে ভারতের চব্বিশ পরগনা জেলার নাগরিক। 

আটককৃতরা হলেন ভারতের চব্বিশ পরগনা জেলার ঝড়খালী ভাসন্তী এলাকার প্রফুল্য’র ছেলে শিকদার কৃষ্ণ (৪৪), একই এলাকার বঙ্কিম মন্ডলের ছেলে বিকাশ মন্ডল (৪৯), সুধীর সরদারের ছেলে অলোক সরদার (৩৯) ও ধীরেন সরদারের ছেলে গুরুদাস সরদার।

সাতক্ষীরা নীলডুমুর স্টেশন কর্মকর্তা সুলতান আহম্মেদ জানান, ম্যানগ্রোভ বনভূমির ইকোসিস্টেম পুনরুজ্জীবিতকরণ এবং প্রজনন মৌসুম হওয়ায় তিন মাস সুন্দরবনের মৎস্য ও মৎস্যজাত সকল প্রকার আহরণ সরকারি ভাবে বন্ধ ঘোষণা করা হয়। এই নিষেধাজ্ঞ অমান্য করে বাংলাদেশি সীমানায় প্রবেশ করে অবৈধ ভাবে মৎস্য আহরণের অপরাধে তাদেরকে আটক করা হয়। এবং বাংলাদেশ বন আইন ১৯২৭ সাল (২০০০ সালে সংশোধীত) অনুযায়ী তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আজ দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর