২৩ আগস্ট, ২০২১ ১৬:০৯

উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল রাস্তার বেহালদশা

সিরাজগঞ্জ প্রতিনিধি

উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল রাস্তার বেহালদশা

সিরাজগঞ্জের উল্লাপাড়ার আমডাঙ্গা-সড়াতৈল গ্রামের প্রায় এক কিলোমটার রাস্তার বেহাল দশা। সামান্য বৃষ্টিতেই কাদা পানি জমে যায়। মাত্র একঘণ্টা বৃষ্টি হলেই টানা সাতদিন এলাকার হাজার হাজার মানুষকে চলাচলে দুর্ভোগ পোহাতে হয়। এ অবস্থায় রাস্তাটি পাকাকরণের দাবি জানিয়েছেন ভুক্তভোগী এলাকাবাসী।

স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম ভুলু ও মাহমুদুল হাসান বাবলা জানান, আমডাঙ্গা-সড়াতৈল রাস্তাটি দিয়ে অন্তত দশটি গ্রামের কয়েক হাজার মানুষ চলাচল করে। সামান্য বৃষ্টিতেই মানুষের দুর্ভোগ শুরু হয়। ইউনিয়ন পরিষদে বার বার আবেদন করেও কোন কাজ হচ্ছে না। মাঝে মধ্যে ২/১ ট্রাক বালি ফেলে চলে যায়। কখনো কখনো টানা ২/৩ মাস কাদায় ভরপুর থাকে রাস্তাটি।

সড়াতৈল উচ্চ বিদ্যালয়েল প্রধান শিক্ষক আব্দুল মান্নান তালুকদার জানান, স্কুল-কলেজের শিক্ষার্থীদের চলাচলে বেশি দুর্ভোগ পোহাতে হয়। কখনো পিছলে পড়ে বইখাতা নষ্ট হয়ে যায়। ছাত্র-ছাত্রীদের চলাচল নিরাপদ করতে স্থানীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে রাস্তাটি মেরামতে আবেদন করা হয়েছে।

এ বিষয়ে বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল হাসান নান্নু এবং হাটিকুমরুল ইউপি চেয়ারম্যান হেদায়েতুল আলম জানান, ইউনিয়ন পরিষদ তহবিলে প্রয়োজনীয় অর্থ না থাকায় রাস্তাটি ইউনিয়ন পরিষদ থেকে পাকা করা সম্ভব হয়নি। তবে জনদুর্ভোগের বিষয়টি বিবেচনা করে রাস্তাটি পাকা করার জন্য স্থানীয় সরকার বিভাগের কাছে আবেদন জানানো হয়েছে।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলা স্থানীয় সরকার বিভাগের উপজেলা প্রকৌশলী মাঈন উদ্দিন জানান, রাস্তাটি পাকাকরণের প্রক্রিয়া চলছে। 


বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর