শিরোনাম
প্রকাশ : ২৭ আগস্ট, ২০২১ ১৫:০২
প্রিন্ট করুন printer

শাহপরীরদ্বীপে সরকারি ভবন ভেঙে বিক্রির অভিযোগ

টেকনাফ প্রতিনিধি

শাহপরীরদ্বীপে সরকারি ভবন ভেঙে বিক্রির অভিযোগ
Google News

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ কোনার পাড়া এলাকায় সরকারি একটি পুরাতন ভবন অবৈধভাবে ভেঙে বিক্রি করার অভিযোগ উঠেছে স্থানীয় মহিলা ইউপি সদস্যের বিরুদ্ধে। অভিযুক্ত ছেনোয়ারা বেগম সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য।

জানা যায়, উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ কোনার পাড়া এলাকায় পুকুর সংলগ্ন টিএন্ডটি অফিসের একটি একতলা পাকা ভবন ছিল। প্রায় ৪০ বছর আগে নির্মিত এ ভবনটিতে টিএন্ডটি অফিস বন্ধ হওয়ায় স্থানীয় এক ভূমিহীন মহিলা স্ব-পরিবারে বসবাস করতেন। কিন্তু ভবনটি জরাজীর্ণ না হওয়া সত্ত্বেও সরকারের অনুমতি না নিয়ে মহিলা সদস্য ছেনোয়ারা দিনমজুর দিয়ে ভবনটি ভেঙে ফেলেন।

শুধু তাই নয়, নিজের ক্ষমতার প্রভাব খাটিয়ে ভবনটি ভেঙে সব মালামাল বিক্রি করে দেন। এ খাতে মহিলা ইউপি সদস্য মালামাল বিক্রি করে সরকারের দেড় লক্ষাধিক টাকা মূল্যের সম্পদ আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে। ভবনটি ভাঙার সময় মহিলা ইউপি সদস্য উপস্থিত লোকজনকে জানিয়েছেন, তিনি সেটি ভাঙার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট থেকে অনুমতি নিয়েছেন। এছাড়াও তিনি ৩০ হাজার টাকায় বাড়িটি নিলামে কিনেছেন বলেও দাবি করেন।। 

এ বিষয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, সরকারি কোনো স্থাপনা ভাঙতে হলে একটি নির্দিষ্ট নিয়ম মেনে নিলামের মাধ্যমে প্রক্রিয়া সম্পন্ন করতে হয়। আমি চাইলেতো কাউকে অনুমতি দিতে পারিনা। তবে যদি কেউ আইন অমান্য করে গায়ের জোরে কিছু করে থাকে- তাহলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর