শিরোনাম
প্রকাশ : ২৯ আগস্ট, ২০২১ ০৯:০৩
আপডেট : ২৯ আগস্ট, ২০২১ ০৯:০৫
প্রিন্ট করুন printer

কুমিল্লায় ট্রেন-পিকআপ সংঘর্ষে বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ

অনলাইন ডেস্ক

কুমিল্লায় ট্রেন-পিকআপ সংঘর্ষে বগি লাইনচ্যুত, রেল যোগাযোগ বন্ধ
সংগৃহীত ছবি
Google News

কুমিল্লায় ট্রেন ও পিকআপ ভ্যান সংঘর্ষে ট্রেন লাইনচ্যুত হয়েছে। এ ঘটনায় আজ রবিবার সকাল সোয়া ৮টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এর আগে, গতকাল শনিবার (২৮ আগস্ট) দিবাগত রাত সোয়া দিকে পদুয়ার বাজার বিশ্বরোড এলাকার রেলক্রসিংয়ের পাশে এ সংঘর্ষের ঘটনা ঘটলে ট্রেন লাইনচ্যুত হয়। তবে এতে কেউ হতাহত হননি। 

জানা যায়, চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস শনিবার দিবাগত রাত সোয়া ২টার দিকে নির্দিষ্ট সময় থেকে কিছুটা দেরিতে কুমিল্লা থেকে ছেড়ে যায়। তিন-চার মিনিট পর পদুয়ার বাজার রেলক্রসিংয়ের পাশে এলে দাঁড়িয়ে থাকে একটি পিকআপ ভ্যানের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এতে বন্ধ হয়ে যায় ট্রেন চলাচল।  

কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, রেলক্রসিং অতিক্রমের সময় বিকল হয়ে যায় সবজি বোঝাই একটি পিকআপ। সেটি ধাক্কা দিয়ে সরানোর সময় চলে আসে চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস। দ্রুতগতিতে থাকায় ট্রেন থামাতে ব্যর্থ হয় গেটম্যান। এতে ট্রেনের ধাক্কায় লণ্ডভণ্ড হয় পিকআপ। লাইনচ্যুত হয় মহানগর এক্সপ্রেস। দুর্ঘটনায় তেমন কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কয়েকজন সামান্য আহত হলেও তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে, এখন তারা সুস্থ।

রেলসূত্র জানায়, এ দুঘর্টনার কারণে ঢাকা, সিলেট ও ময়মনসিংহ হতে চট্টগ্রাম অভিমুখী বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্টেশনে আটকা পড়েছে।

কুমিল্লা রেলওয়ের স্টেশন মাস্টার সফিকুর রহমান ভূঁইয়া জানান, এখনো ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট ও ঢাকা-নোয়াখালীর ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই বিভাগের আরও খবর