৩০ আগস্ট, ২০২১ ২০:২৫

ঝিনাইদহে ফুলের বাজার সম্প্রসারণের লক্ষ্যে মতবিনিময়

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ফুলের বাজার সম্প্রসারণের লক্ষ্যে মতবিনিময়

ঝিনাইদহে ফুলের বাজার সম্প্রসারণের লক্ষ্যে মতবিনিময়

‘ভালো ফুলের ভালো দেশ, গড়বো মোরা বাংলাদেশ’-এই শ্লোগানে ঝিনাইদহে ফুল চাষি ও ব্যবসায়ী সমবায় সমিতি আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে সদর উপজেলার গান্না ইউনিয়নের ফুল বাজার মার্কেট মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

গান্নার ফুল চাষি ও ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি জমির উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি বিপণন অধিদপ্তরের মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউছুফ।

এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি বিপণন অধিদপ্তরের পরিচালক ও যুগ্ম সচিব কাজী আবুল কালাম আজাদ, বাংলাদেশ ফ্লওয়ার সোসাইটির সভাপতি আব্দুর রহিম, উপ-পরিচালক ড. মোহাম্মদ রাজু আহমেদ।

আরও বক্তব্য রাখেন প্রকল্প পরিচালক দেওয়ান আশরাফুল হোসেন ও ঝিনাইদহ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ আজগর আলী, সদর উপজেলা কৃষি অফিসার জাহিদ হোসেন, সমিতির সাধারণ সম্পাদক নজরুল ইসলাম ও সাবেক সভাপতি দাউদ হোসেন প্রমুখ। সভাটি পরিচালনা করেন বাংলাদেশ ফ্লওয়ার সোসাইটির সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন বাবর। এছাড়া উপস্থিত ছিলেন ফুল চাষি ও ব্যবসায়ী সমবায় সমিতির সকল নেতৃবৃন্দ।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ফুল চাষি ও ব্যবসায়ীরা। তাদের দাবির বিষয়টি স্বীকার করে বক্তারা বলেন, ঢাকার গাবতলিতে একটি বড় ফুল বাজার করা হবে। সেই সাথে পৃথিবীর বিভিন্ন স্থানে ফুল পাঠানোর ব্যবস্থা করা হবে। যাতে করে আগামীতে ফুল চাষি ও ব্যবসায়ীরা তাদের লোকসান পুষিয়ে নিতে পারেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর