শিরোনাম
প্রকাশ : ৩১ আগস্ট, ২০২১ ১৫:৩২
প্রিন্ট করুন printer

সিরাজগঞ্জে শিশু হত্যায় সৎ দাদির মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে শিশু হত্যায়
সৎ দাদির মৃত্যুদণ্ড
Google News

সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নের ধুকুরিয়া গ্রামে রিফাত হোসেন নামে ৭ বছর বয়সী এক শিশুকে গলাটিপে হত্যার দায়ে তার সৎ দাদিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরের দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ দন্ডাদেশ দেন। একই সাথে আসামিকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত কুলসুম খাতুন ওরফে রত্না (৩২) ওই গ্রামের মৃত মজিবর রহমানের দ্বিতীয় স্ত্রী। নিহত শিশু রিফাত তার সৎ ছেলে চান মিয়ার সন্তান। 

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে ১৭ জুন দুপুরের খাওয়া শেষে চান মিয়া ও তার স্ত্রী ঘুমিয়ে পড়ে। এ সুযোগে চান মিয়ার সৎ মা কুলসুম খাতুন ওরফে রত্না শিশু রিফাতকে ডেকে নিয়ে বাড়ি থেকে প্রায় ৫শ গজ উত্তরের পাটক্ষেতে নিয়ে যান এবং সেখানে শিশুটিকে গলাটিপে হত্যা করেন। বিকেলে পুলিশ ওই শিশুর মরদেহ উদ্ধার করেন।

পরদিন চান মিয়া বাদী হয়ে তার সৎ মা কুলসুম ও সাইদুল নামে অপর এক ব্যক্তিকে আসামি করে থানায় মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামি কুলসুম গ্রেফতার হওয়ার পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেন। দীর্ঘ শুনানিতে স্বাক্ষ্য-প্রমাণ গ্রহণের পর অভিযোগ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার দুপুরে কুলসুম খাতুন ওরফে রত্নাকে মৃত্যুদণ্ড দেন  আদালত। মামলার অপর আসামি সাইদুলকে বেকসুর খালাস দেয়া হয়।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর