৩১ আগস্ট, ২০২১ ১৫:৪৯

কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় কৃষক হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ার দৌলতপুরে কৃষক আব্দুল খান হত্যা মামলায় পাঁচ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। একই সাথে আদালত দুই আসামিকে বেকসুর খালাস প্রদান করেছেন। মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিচারক তাজুল ইসলাম এ রায় ঘোষণা করেন। কুষ্টিয়া জজ কোর্টের পরিদর্শক আল ইমরান রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কুষ্টিয়ার মিরপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের বাবু খানের দুই ছেলে মুজিবুল খান এবং আরিফ খান, একই গ্রামের শফি খান, সাইফুল খান ও আসাদুল খান। আসামিরা সবাই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। মামলার অপর দুই আসামি আশরাফুল ও মোমিনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় আদালত তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৯ জুন দিবাগত রাত দুই টার দিকে আসামিরা দৌলতপুর উপজেলার বালিয়াশিশা গ্রামের কৃষক আব্দুল খানকে তার নিজ বাড়ীতে ধারালো অস্ত্র দিয়ে জবাই করে হত্যা করে। এ ঘটনায় নিহতের ছেলে নাজমুল খান ৭ জনকে আসামি করে কুষ্টিয়ার দৌলতপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার গ্রেফতারকৃত দুই আসামি সাইফুল খান ও শফি খান হত্যার সাথে জড়িত থাকার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

দৌলতপুর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) নারায়ণ চন্দ্র মামলার তদন্ত শেষে ৭ জন আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। বিজ্ঞ আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার এ রায় প্রদান করেন।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর