২ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৩

নেপালের রাষ্ট্রদূত

‘নেপালের সঙ্গে যোগাযোগে নাকুগাঁও স্থলবন্দর হতে পারে ভালো মাধ্যম’

নালিতাবাড়ী প্রতিনিধি

‘নেপালের সঙ্গে যোগাযোগে নাকুগাঁও স্থলবন্দর হতে পারে ভালো মাধ্যম’

শেরপুরের নালিতাবাড়ীর নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শনকালে নেপালের রাষ্ট্রদূত ডা.বংশিধর মিশ্র

বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত ডা.বংশিধর মিশ্র বলেছেন, বাংলাদেশ ও নেপালের সম্পর্ক বন্ধুর মতো। জাতিগতভাবে আমরা প্রায় একই। আমরা এই দুই দেশের মানুষের মধ্যে সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য ও মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে কাজ করছি। তারই ধারাবাহিকতায় ভারতের শিলিগুড়ি করিডোর ব্যবহার করে সড়কপথে নেপালের সঙ্গে সহজ যোগাযোগ স্থাপনের উদ্যোগ নিয়েছি।

বৃহস্পতিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ীর নাকুঁগাও স্থলবন্দর পরিদর্শনকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, করোনা মহামারির পর আমরা বাংলাদেশের সঙ্গে আরও বেশকিছু চুক্তি সম্পাদন করতে পারব বলে বলে আমি বিশ্বাস করি। এখানকার যোগাযোগ ব্যবস্থা ও সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করে গেলাম। পরবর্তীতে আমরা চুক্তি করার লক্ষ্যে কাজ করব। যেহেতু এই বন্দর দিয়ে ভুটানের সঙ্গে যোগাযোগ রয়েছে, তবে নেপালের সঙ্গে কেন নয়? বাংলাদেশের সঙ্গে নেপালের যোগাযোগের জন্য নাকুগাঁও স্থলবন্দর হতে পারে ভালো মাধ্যম।’

নাকুগাঁও স্থলবন্দর পরিদর্শনকালে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুক্তাদিরুল আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হেলেনা পারভীন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, নাকুগাঁও আমদানী-রফতানিকারক সমিতির নেতৃবৃন্দ ও পৌর মেয়র আবু বক্কর সিদ্দিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর