৬ সেপ্টেম্বর, ২০২১ ২০:৫৬

কারাগারে জামায়াতের ২৮ নেতাকর্মী

অনলাইন ডেস্ক

কারাগারে জামায়াতের ২৮ নেতাকর্মী

নাশকতার মামলায় নীলফামারীর ডোমার উপজেলার তিন ইউনিয়নের জামায়াতের আমিরসহ ২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এ মামলায় চার্জশিটভুক্ত ৩০ জন পলাতক আসামির নামে আদালত কর্তৃক গ্রেফতারি পরোয়ানা জারি ছিল।

সোমবার দুপুরে নীলফামারীর জেলা ও দায়রা জজ রেজাউল করিম সরকারের আদালতে আসামিরা আত্মসমর্পণ করে জামিন চান। এ সময় আদালত ২৮ জনের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সূত্র মতে, ২০১৮ সালের ১২ সেপ্টেম্বর ডোমার সদর ইউনিয়ন, জোড়াবাড়ী ইউনিয়ন ও পাঙ্গা মটকপুর ইউনিয়নের জামায়াতের আমির যথাক্রমে আব্দুল কুদ্দুস, লিয়াকত আলী ও আব্দুর রাজ্জাকের নেতৃত্বে সরকারবিরোধী আন্দোলনের নামে নাশকতার সৃষ্টি করে। ঘটনার দিন রাতেই সন্ত্রাসবিরোধী আইনে ডোমার থানার উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোস্তফা বাদী হয়ে নামীয় ২২ জনসহ অজ্ঞাত ৭০-৮০ জনকে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার তদন্তে একই সালের ৮ ডিসেম্বর আদালতে ৭৯ জনের নামে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়। ওই মামলায় ৩০ জন আসামি গ্রেফতার হয়ে ছয় মাস কারাবাসের পর বর্তমানে আদালত কর্তৃক জামিন পান। পলাতক ৪৯ জন আসামির মধ্যে সোমবার ৩০ জন আত্মসমর্পণ করে আদালতের কাছে জামিন আবেদন করলে, অসুস্থতাজনিত কারণে দু’জনকে জামিন ও অন্য ২৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট অক্ষয় কুমার রায় বলেন, ৩০ জন আসামির মধ্যে দু’জন জামায়াতকর্মী আশিকুর রহমান ও ইনছান আলী শারীরিক অসুস্থতার কারণে আদালত তাদের জামিন দেন। এ মামলায় বর্তমানে ২১ জন আসামি পলাতক রয়েছেন।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর