৭ সেপ্টেম্বর, ২০২১ ১৯:৫১

বোয়ালমারীতে হত্যাসহ চার মামলার আসামি আওয়ামী লীগ নেতা আটক

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে হত্যাসহ চার মামলার আসামি আওয়ামী লীগ নেতা আটক

ফরিদপুরের বোয়ালমারী থানা পুলিশ একটি হত্যাসহ চার মামলার আসামি এক আওয়ামী লীগ নেতাকে মঙ্গলবার  ময়েনদিয়া গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে। 

থানা সূত্রে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের নির্বাহী সদস্য ও পরমেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক আব্দুল মান্নান মাতবরকে (৫৮) থানা পুলিশের একটি দল ওই রাতে তার বাড়িতে অভিযান চালিয়ে গ্রেফতার করে। মান্নান মাতবর ওই গ্রামের আনছার উদ্দিন মাতবরের বড় ছেলে। 

পুলিশ জানায়, গত ২৩ জুলাই পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামে দুইপক্ষের সংঘর্ষে মো. শহিদ ফকির নিহত হন। এ ঘটনায় ২৬ জুলাই শহিদ ফকিরের মামাতো ভাই আব্দুল মান্নান শেখ ২৯ জনের নামে হত্যা মামলা করেন। ওই মামলার এজাহারভুক্ত এক নম্বর আসামি মান্নান মাতবর। মামলাটি গত দুই আগস্ট থেকে সিআইডি তদন্ত করছে। এছাড়া ওই দিনের সংঘর্ষের ঘটনায় পুলিশের করা দ্রুত বিচার আইনের একটি মামলার অভিযোগপত্রভুক্ত (চার্জশিট) আসামি তিনি। এর পাশাপাশি পুলিশের ওপর হামলা এবং সংঘর্ষ ও লুটপাটের ঘটনার পৃথক দুটি মামলার এজাহারভুক্ত আসামি মান্নান মাতবর। 

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম বলেন, আব্দুল মান্নান মাতবর একাধিক মামলার পলাতক আসামি ছিলেন। তাকে তার গ্রামের বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে। বোয়ালমারী থানার তিনটি মামলায় তাকে আটক দেখানো হয়েছে। এছাড়া সিআইডির অধীনে থাকা হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পৃথক আবেদন করতে তাদেরকে বার্তা দিয়েছি। মঙ্গলবার আসামিকে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তরুণ বাছাড়ের আদালতে পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর