৮ সেপ্টেম্বর, ২০২১ ১৩:৪৮

ফেনী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী শুসেন

ফেনী প্রতিনিধি

ফেনী উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী শুসেন

ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ নির্বাচনে প্রার্থী হচ্ছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল। মঙ্গলবার সন্ধ্যায় প্রার্থীর নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী ২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। প্রার্থীর নাম ঘোষণার আগে ৬৪ জন কাউন্সিলরদের নির্বাচনে প্রথম হয় শুসেন। 

এইদিকে এই উপ নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। ফেনী জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলাউদ্দিন আলাল জানান, কেন্দ্রীয় বিএনপির সিদ্ধান্তেই নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করা হচ্ছে না। এই সরকারের আমলে আমরা আর কোনো নির্বাচনে অংশ নিবো না। 

চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। প্রার্থীরা হলেন শুসেন চন্দ্র শীল, ফাজিলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান মো. মুজিবুল হক রিপন, জেলা আওয়ামী লীগের সদস্য জামাল উদ্দিন আহম্মেদ, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এডভোকেট সৈয়দ আবুল হোসেন, জেলা যুবলীগের সহ সভাপতি জিয়াউল আলম মিস্টার ও জেলা যুবলীগের আরেক সহ সভাপতি প্রয়াত সদর উপজেলার চেয়ারম্যান আবদুর রহমানের ছেলে মোস্তাফিজুর রহমান।

প্রার্থীরা বাছাইয়ের নির্বাচন পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের তিন সদসের নির্বাচন কমিশন। কমিশনের আহ্বায়ক ছিলেন জেলা আওয়ামী লীগের সহ সভাপতি পাস্টার আলী হায়দার, সদস্য সচিব জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শহীদ উল্যাহ খোন্দকার ও সদস্য জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট নূর হোসেন। আগামী ৭ অক্টোবর এই উপজেলায় নির্বাচনের তারিখ নির্ধারণ হয়েছে।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট ফেনী সদর উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুর রহমান মৃত্যুবরণ করেন। তার মৃত্যুর পর শূন্য হওয়া চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করে তফসিল দেয়া হয়েছে।  

 
বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর