১২ সেপ্টেম্বর, ২০২১ ১৮:১১

কাহারোলে শিশুর ডেঙ্গু শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি:

কাহারোলে শিশুর ডেঙ্গু শনাক্ত

প্রতীকী ছবি

দিনাজপুরের কাহারোলে মিম খাতুন নামে এক শিশুর শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছে। আক্রান্ত শিশু মিম খাতুন (১২) কাহারোল উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের ঈশানপুর গ্রামে মোল্লাপাড়ার মো. আব্দুল্লাহ হকের মেয়ে। সে কয়েকদিন ধরে জ্বর ও ব্যাথায় ভুগছে। 

গত ১১ সেপ্টেম্বর কাহারোল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক ডা. রায়হান আলী মিমের এনএস-১ পরীক্ষা করা হলে তার পরীক্ষার রিপোট ডেঙ্গু পজেটিভ আসে। মিমের উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ শফিউল আজম দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। 

দিনাজপুর জেলা সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ জানান, গত মাসে ঢাকা থেকে আগত ৬ জনের দেহে ডেঙ্গু শনাক্ত হয় এবং তারা দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি চলে গেছেন। তবে গ্রাম পর্যায় থেকে এই প্রথম শিশু মিমের ডেঙ্গু শনাক্ত হয়েছে। বর্তমানে তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। 
এসময় তিনি ডেঙ্গু থেকে রক্ষা পেতে সকলকে মশারি ব্যবহার, বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন এবং বাড়িতে কোন টব বা পলিথিনে পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে বলেছেন। 

বিডি প্রতিদিন/এ মজুমদার 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর