১৫ সেপ্টেম্বর, ২০২১ ১১:২৯

অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না বাউল শিল্পী শাহজাহান

পঞ্চগড় প্রতিনিধি

অর্থের অভাবে চিকিৎসা নিতে পারছেন না বাউল শিল্পী শাহজাহান

পঞ্চগড়ের জনপ্রিয় বাউল শিল্পী শাহাজাহান দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে বিছানায় পড়ে আছেন। অর্থের অভাবে সুচিকিৎসা করতে পারছেন না তিনি। গানই ছিল তার একমাত্র উপার্জনের পথ। কিন্তু বর্তমানে গান গাইতে না পেরে পরিবার নিয়ে নিদারুণ সংকটে দিন পার করছেন। 

সরকারি পৃষ্ঠপোষকতায় নির্মিত সিনেমাতেও গান করেছেন জনপ্রিয় বাউল শিল্পী শাহাজাহান। পাশাপাশি বেতার, টেলিভিশনেও গান করেছেন। 

পঞ্চগড় বাউল শিল্পী পরিষদের সভাপতি বাউল শাহাজাহান উত্তর বঙ্গের একজন জনপ্রিয় শিল্পী। তিনি বাউল গানের পাশাপাশি কবি গানও করে থাকেন। মূলত গানই তার পেশা। গান ছাড়া অন্য কিছু করেন না তিনি। কয়েক রাত ধরে ক্রমাগত গান করতে পারেন তিনি। এই এলাকায় তার প্রচুর ভক্ত রয়েছে।

পঞ্চগড়ের রামের ডাঙ্গা এলাকায় পরিবার পরিজন নিয়ে একটি ভাড়া বাসায় থাকেন শিল্পী শাহাজাহান। করোনাকালীন সময়ে সকল গানের অনুষ্ঠান বন্ধ হয়ে গেলে অন্যান্য শিল্পীদের মতোই সংকটে পড়ে যান। এসময় তার হৃদরোগ ধরা পড়ে। বর্তমানে দিনাজপুর জিয়া হার্ট ফাউন্ডেশনে চিকিৎসা নিচ্ছেন শিল্পী শাহাজাহান। ইতোমধ্যে এনজিওগ্রাম সম্পন্ন হয়েছে। ডাক্তার খুব দ্রুত তাকে অপারেশনের পরামর্শ দিয়েছেন। কিন্তু অপারেশনের জন্য লাগবে দুই লাখ টাকা। এতো টাকা তারপক্ষে জোগাড় করা সম্ভব নয়। তিনি সমাজের বিত্তশালীদের সহযোগিতা চেয়েছেন। 

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর