১৬ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৪৭

দিনাজপুরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মানতে ইউএনও’র পরিদর্শন

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মানতে ইউএনও’র পরিদর্শন

শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি মানতে ইউএনও’র পরিদর্শন।

দীর্ঘ দেড় বছর পর দিনাজপুরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে আবারো ফিরেছে প্রাণচাঞ্চল্য। ক্লাস, আড্ডা, বন্ধু-বান্ধবীদের হই-হুল্লোড়ে যেন প্রাণ ফিরেছে ক্যাম্পাসে। আবেগে-আপ্লুত সবাই। মুঠোফোনে প্রিয় বান্ধবীদের সঙ্গে হাজারো কথা হলেও সামনাসামনি দেখার অনুভূতিই ছিল অন্য রকম।

আর এ অবস্থায় যেন করোনার ঝুঁকি তৈরি না হয় সে লক্ষ্যে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। আর এই স্বাস্থ্যবিধি মেনে চলতে সচেতনতামূলক প্রচারণার আওতায় উপজেলা প্রশাসন নজর রাখতে পরিদর্শন অব্যাহত রেখেছে।

বৃহস্পতিবার তারই অংশ হিসেবে দিনাজপুর সদর উপজেলার সুন্দরবন ইউনিয়নের রামডুবি হাট দ্বি-মুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ পরিদর্শন করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ।

দিনাজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ বলেন, আমাদের নিজের সুরক্ষা নিজেকেই নিশ্চিত করতে হবে। নিজ নিজ অবস্থান থেকে সচেতন হই, তাহলে পরিবার তথা দেশবাসীর সুরক্ষা নিশ্চিত করতে পারব। এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পাশাপাশি সামাজিক দূরত্ব মেনে চলার অনুরোধ জানান।

এসময় তিনি স্বাস্থ্যবিধি শতভাগ নিশ্চিত রাখতে প্রতিটি ক্লাস রুম ও কলেজ ক্যাম্পাস ঘুরে ঘুরে দেখেন। এসময় উপস্থিত ছিলেন সুন্দরবন ইউনিয়নের চেয়ারম্যান অশোক কুমার রায়সহ অনেকে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর