২২ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৪৪

সাংবাদিককে মারধরে জড়িতদের গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি

শরীয়তপুর প্রতিনিধি

সাংবাদিককে মারধরে জড়িতদের গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি

সাংবাদিককে মারধরের ঘটনায় অবস্থান কর্মসূচি পালন করেন শরীয়তপুরে কর্মরত সাংবাদিকরা

শরীয়তপুরে বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক রোকনুজ্জামান পারভেজকে মারধরের ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেফতারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত পুলিশ সুপারের কার্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

শরীয়তপুর সদরের পালং মডেল থানা সূত্র ও সাংবাদিকরা জানান, গত সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে রোকনুজ্জামান পারভেজ শরীয়তপুর পৌরসভার পালং এলাকার তার ব্যবসা প্রতিষ্ঠানে বসে ছিলেন। এ সময় ২০/২৫ জন ব্যক্তি এক নারীকে রড ও লাঠি দিয়ে মারধর করছিল। একপর্যায়ে তার দোকানে আশ্রয় নেন ওই নারী। তখন ওই সন্ত্রাসীদের দোকান থেকে বের হতে বলেন পারভেজ।

ঘটনাটি ভিডিও করার সময় পারভেজকে কিল-ঘুষি ও রড দিয়ে পিটিয়ে আহত করেন তারা। এসময় দোকান থেকে নগদ টাকাও লুট করা হয়। হামলাকারীরা শরীয়তপুর পৌরসভার উত্তর পালং গ্রামের আবুল কাশেম মিয়ার ছেলে নাজমুল মাদবর ও নাঈম মাদবরের অনুসারী বলে অভিযোগ করেন রোকনুজ্জামান পারভেজ।

পরে রোকনুজ্জামান পারভেজ বাদি হয়ে পালং মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় উত্তর পালং এলাকার নাজমুল হাসান (২৫), নাইমুল হাসান নিলয় (২২), হৃদয় (২৫), রিফাতকে (২৩) ও ১০/১৫ অজ্ঞাত ব্যক্তিকে আসামি করা হয়েছে।

এদিকে শরীয়তপুরে কর্মরত সাংবাদিকরা সকাল সাড়ে ৯টার দিকে পুলিশ সুপারের কার্যালয় চত্বরে অবস্থান কর্মসূচি শুরু করেন। বেলা সাড়ে ১১টার দিকে পুলিশ সুপার এসএম আশরাফুজ্জামান সেখানে আসেন। তিনিও কিছু সময় সাংবাদিকদের সাথে কর্মসূচিতে অবস্থান করছেন। পরে দ্রুততম সময়ে আসামি গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রতিশ্রুতি দিলে সাংবাদিক নেতারা ওই কর্মসূচি মুলতবি করেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আসামিদের গ্রেফতার করা না হলে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আন্দোলনরত সাংবাদিকরা।

শরীয়তপুর প্রেসক্লাবের সভাপতি অনল কুমার দে বলেন, রোকনুজ্জামান পারভেজের ওপর হামলা ও মারধরের ঘটনায় আমরা শঙ্কিত। পুলিশ এখনো কেন আসামিদের গ্রেফতার করছেন না তা রহস্যজনক। তবে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আক্তার হোসেন বলেন, আহত অবস্থায় রোকনুজ্জামান পারভেজকে পুলিশই উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর