২৩ সেপ্টেম্বর, ২০২১ ১৮:৪৮

খালিয়াজুরীতে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের কারাদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি

খালিয়াজুরীতে ভ্রাম্যমাণ আদালতে ৬ জনের কারাদণ্ড

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা।

নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার পাঁচহাট বাজার সংলগ্ন ধনু নদে অবৈধভাবে বালু উত্তোলণের দায়ে ছয়জনকে  বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার দুপুরে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী হাকিম ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ইয়াসিন খন্দকার।

বিষয়টি নিশ্চিত করে খালিয়াজুরী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ এইচ এম আরিফুল ইসলাম জানান, কয়েক দিন ধরে ধনু নদ থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে, এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালিয়ে ৬ জনকে ধরে এনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন-কিশোরগঞ্জের নিখলি উপজেলার দৌলতপুর গ্রামের আাব্দুল কদ্দুসের ছেলে রায়হান (১৯), একই জেলার বাজিতপুর উপজেলার রাহেলা বেপারী বাড়ির মহিউদ্দিনের ছেলে মুখশেদ মিয়া (৪০), বাজিতপুর সদরের আব্দুর হান্নানের ছেলে মো. এনামুল হক (২২), নিখলী দৌলতপুর গ্রামের গোলাপ মিয়ার ছেলে আব্দুর রহমান (২২) ও পটুয়াখালী সদরের জেনখানি এলাকার মফিজ আকন্দের ছেলে রিপন মিয়া (৩৫)।

তাদের প্রত্যেককে ৭ দিন করে বিনাশ্রম করাদণ্ড দেওয়া হয়েছে। তাছাড়া কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলার রাহেলা সরকারবাড়ি গ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে মতিউর রহমানকে (৩৮) দেওয়া হয় ১৫ দিনের বিনাশ্রম করাদণ্ড। তারা সবাই বালু শ্রমিক।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর