২৬ সেপ্টেম্বর, ২০২১ ১৫:০৬

২০৪১ সালের মধ্যে দেশ হবে একটি উন্নত সোনার বাংলাদেশ

-হুইপ ইকবালুর রহিম এমপি

দিনাজপুর প্রতিনিধি

২০৪১ সালের মধ্যে দেশ হবে একটি উন্নত সোনার বাংলাদেশ

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি তথ্য প্রযুক্তি, শিক্ষা, স্বাস্থ্য, রাস্তা, সেতু-কালভার্টসহ বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের চিত্র তুলে ধরে বলেছেন, শেখ হাসিনা প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে উন্নয়নের মাধ্যমে দেশের আমূল পরিবর্তন এনেছে। বিএনপি-জামাতের রেখে যাওয়া ভঙ্গুর, রাস্তা-ঘাট, কালভার্ট, সেতু নির্মাণ ও সংস্কারের উপর গুরুত্ব দিয়েছেন। প্রত্যন্ত গ্রামাঞ্চল থেকে সারাদেশে যোগাযোগ ব্যবস্থা ও বিদ্যুতের উন্নয়ন হওয়ায় দেশের মানুষের উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় আলোকিত হবে দেশ। ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত সোনার বাংলাদেশ।

রবিবার হুইপ ইকবালুর রহিম এমপি ১ কোটি ১৮ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর সদর উপজেলার কমলপুর ইউনিয়নের মাকিহারী উচ্চ বিদ্যালয়ের আনুভুমিক সম্প্রসারণকৃত ৩য় তলা একাডেমিক ভবনের উদ্বোধন ও ১ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর সদর উপজেলার উথরাইল ইউনিয়নের গোদাগাড়ি উচ্চ বিদ্যালয়ের সম্প্রসারণকৃত ২য় ও ৩য় তলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

এসময় হুইপ ইকবালুর রহিম এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের কথা চিন্তা না করে দেশ ও দেশের মানুষের কথা চিন্তা করেছেন। কীভাবে দেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাবেন... দেশের মানুষকে শান্তিতে রাখবেন... শুধু তাই নয় দেশের সকল ক্ষেত্রে উন্নয়ন এখন স্বপ্ন নয় বাস্তবে রূপ নিয়েছে। দেশে ও বিদেশের মাটিতে বসে বিএনপি এখনো এসব উন্নয়নকে বাধাগ্রস্থ করতে ষড়যন্ত্র করছে। তবে কোনো লাভ হয়নি। উন্নয়ন এখন মানুষের দুয়ারে দুয়ারে নিয়ে গেছেন শেখ হাসিনা। 

এরপর হুইপ ইকবালুর রহিম এমপি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সর্বস্তরের মানুষের খোঁজ খবর নেন।

পৃথক পৃথক অনুষ্ঠানে বক্তব্য দেন দিনাজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, দিনাজপুর শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শাহীনুর ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আব্দুল আউয়াল, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, কমলপুর ইউপি চেয়ারম্যান মাজেদুর রহমান সরকার জুয়েল, শংকরপুর ইউপি চেয়ারম্যান ইসাহাক চৌধুরী, উথরাইল ইউপি চেয়ারম্যান আনিসুল রহমান, উথরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডাঃ মো. আনারুল ইসলাম, সাধারণ সম্পাদক মমিনুল ইসলামসহ অন্যান্যরা।

 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর