৭ অক্টোবর, ২০২১ ১৭:২২

সিপিবি নেতা বদিউজ্জামানের দাফন সম্পন্ন

দিনাজপুর প্রতিনিধি

সিপিবি নেতা বদিউজ্জামানের দাফন সম্পন্ন

বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবক, শিক্ষক ও কৃষক নেতা এবং তেভাগা পরিষদের অন্যতম সংগ্রামী নেতা ও দিনাজপুরের রাজনৈতিক অঙ্গনের পরিচিত মুখ বদিউজ্জামান বাদলের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় দিনাজপুর শহরের রামনগর মাঠে বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি (সিপিবি) দিনাজপুর শাখার সাধারণ সম্পাদক, বাংলাদেশ কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সা: সম্পাদক, কৃষক সমিতির সভাপতি, তেভাগা পরিষদের অন্যতম নেতা ও দিনাজপুর সঙ্গীত কলেজের প্রভাষক বদিউজ্জামান বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সঙ্গীত কলেজ মাঠে তার সহকর্মীরা দ্বিতীয় জানাজার নামাজ আদায় করেন এবং সেখানে শ্রদ্ধাঞ্জলী অর্পণের জন্য কলেজ ক্যাম্পাসে বদিউজ্জামানের মরদেহ রাখা হয়। 

এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষসহ সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ তার মরদেহে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন। 
দুপুর ২টায় সদরের চেরাডাঙ্গী উচ্চ বিদ্যালয় স্কুল মাঠে তৃতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে গত ৬ অক্টোবর সন্ধ্যায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মরহুম বদিউজ্জামান বাদল (৫৭) ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী ও এক পুত্র সন্তানসহ অসংখ্য আত্বীয়স্বজন বন্ধু বান্ধব ও গুনগ্রাহী রেখে গেছেন। 

এদিকে, সিপিবি’র দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ও সঙ্গীত কলেজের প্রভাষক বদিউজ্জামান বাদলের মৃত্যুতে দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। তার মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন দিনাজপুরের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ। 

বিডি-প্রতিনিধি/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর