১৯ অক্টোবর, ২০২১ ২০:২৯

শিশু বান্ধব বিদ্যালয় গড়তে প্রশিক্ষণ

নীলফামারী প্রতিনিধি

শিশু বান্ধব বিদ্যালয় গড়তে প্রশিক্ষণ

শিশু বান্ধব বিদ্যালয় গড়তে আটটি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যদের প্রশিক্ষণ দিয়েছে গুড নেইবারস বাংলাদেশ নীলফামারী সিডিপি। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা সদরের সংগলশী ইউনিয়নের বালাপাড়াস্থ আয়োজক সংস্থার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। 

এতে ২৪ জন এসএমসি সদস্য, সদর উপজেলার ২ জন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং আয়োজক সংস্থার ৪জন কর্মকর্তা অংশ নেন। প্রশিক্ষণে কর্মসূচিতে সভাপতিত্ব করেন গুড নেইবারস নীলফামারী সিডিপির সিনিয়র অফিসার(প্রোগ্রাম) জাহিদুল ইসলাম। 

এতে সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা আতাউল গণি ওসমানী ও নুরুজ্জামান এবং সুবর্ণখুলি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুজ্জামান আযাদ বিদ্যালয় ব্যবস্থাপনা পরিষদের কর্মকান্ড ও শিশুদের পড়ালেখা নিয়ে বিভিন্ন বিষয় উপস্থাপন করেন। 

গুড নেইবারস নীলফামারী সিডিপির সিনিয়র অফিসার(প্রোগ্রাম) জাহিদুল ইসলাম বলেন, শিশুদের লেখাপড়ার মানোন্নয়ন, শিশু শ্রম ও শিশু বিবাহ রোধ নিয়ে আলোচনা করা হয় এবং শিশুবান্ধব শিক্ষা প্রতিষ্ঠান গড়তে শিশুদের সাথে বন্ধু সুলভ আচরণ ও তাদের মানসিক বিকাশের প্রক্রিয়া নিয়ে মতামত দেয়া হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর