শিরোনাম
২০ অক্টোবর, ২০২১ ২০:৩২

ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুস, আলোচনা সভা ও দোয়া মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ঈদে মিলাদুন্নবীতে জশনে জুলুস, আলোচনা সভা ও দোয়া মাহফিল

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার সকালে শহরের ফারুকী পার্ক সংলগ্ন ইসলামিক ফাউন্ডেশনের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।

এছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম.এ.এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসাইন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. শাহআলম।

সভায় বক্তারা নবীজির জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং জনজীবনে সকলকে ইসলামের আদর্শ ও বিশ্ব নবীর হযরত মোহাম্মদ (স.) এর জীবন আদর্শ অনুসরণ করার জন্য আহ্বান জানান। পরে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। 

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস করেছে আহলে সুন্নাত ওয়াল জামাত। পবিত্র এই দিনটি পালনে সকালে সংগঠনের সদর উপজেলার কমিটির উদ্যোগে শহরের ভাদুঘর শাহী জামে মসজিদ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহণে একটি র‌্যালি বের হয়ে কুমিল্লা-সিলেট মহাসড়ক প্রদক্ষিণ করে ভাদুঘর হযরত সৈয়দ শাহ সোলেমান ওসমান গণি ইয়ামিনি (রঃ) মাজার শরীফে গিয়ে শেষ হয়।

এ সময় জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের আহ্বায়ক মাওলানা কাজী মহিউদ্দিন মোল্লা, সদস্য সচিব মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরী, যুগ্ম আহ্বায়ক সৈয়দ নাঈম উদ্দিন আহম্মদ, জাবের আল মনসুর মোল্লা, যুগ্ম সচিব মাওলানা মাজহারুল ইসলাম কাদেরীসহ আলেম ওলামাগন উপস্থিত ছিলেন। পরে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়। 

এছাড়াও ঈদে মিলাদুন্নবী উপলক্ষে জশনে জুলুস করে ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখা। তাদের বের করা আনন্দ শোভাযাত্রা দক্ষিণ পৈরতলা গোকর্ণ রোড থেকে শুরু হয়ে ঐতিহ্যবাহী হজরত শেখ জালাল শাহ (রহ) এর পবিত্র মাজার শরীফ প্রাঙ্গণে এসে এক সমাবেশ ও আলোচনা সালাতু সালাম শেষে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠিত হয়।

এতে সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি ও ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার প্রধান উপদেষ্টা আল্লামা সূফী আহমদ শাহ মোর্শেদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট ও ওয়ার্ল্ড হিউম্যানিটি রেভুলুশনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শেখ হানিফসহ ধর্মপ্রাণ মুসল্লিরা উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর