২১ অক্টোবর, ২০২১ ১৪:৩৮
ইউনিয়ন পরিষদ নির্বাচন

সখীপুরে নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সাবেক ও বিদ্রোহীরা

মোজাম্মেল হক সজল, সখীপুর

সখীপুরে নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন সাবেক ও বিদ্রোহীরা

ফাইল ছবি

টাঙ্গাইলের সখীপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচনী মাঠে দাপিয়ে বেড়াচ্ছেন সাবেক চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থীরা। এদিকে, নৌকা প্রতীক মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা তাদের নির্বাচন পরিচালনার জন্য ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। উপজেলার কাকড়াজান, বহেড়াতৈল, যাদবপুর ও বহুরিয়া এই চার ইউনিয়নে আগামী ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

সরেজমিন দেখা যায়, উপজেলার কাকড়াজান ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান তারিকুল ইসলাম বিদ্যুৎ পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। এদিকে, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ নেতা মো. দুলাল হোসেন।

বহেড়াতৈল ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মো. ওয়াদুদ হোসেন। আর উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান গোলাম ফেরদৌস স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এছাড়া এই ইউনিয়নে জাতীয় পার্টি মনোনীত মো. আলতাফ হোসেন এবং  ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত কামরুল হাসান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

যাদবপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত বর্তমান চেয়ারম্যান একেএম আতিকুর রহমান আতোয়ার পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। চেয়ারম্যান পদে ওই ইউনিয়নে আর কেউ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চায়নি বলে জানায় দলীয় নেতারা।

একেএম আতিকুর রহমান আতোয়ার বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা এই ইউনিয়নে ব্যাপক উন্নয়ন হয়েছে। আমার কর্মকাণ্ডের প্রতি সাধারণ জনগণ ও দলীয় নেতাকর্মীরা সন্তুষ্ট হয়ে এই ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আমকে একক প্রার্থী হিসেবে দাঁড়া করায়। আর কেউ আওয়ামী লীগ থেকে মনোনয়ন চায়নি।

এদিকে, ওই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী না থাকলেও সাবেক চেয়ারম্যান খন্দকার বজলুর রহমান (বাবুল) স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন। তিনি বলেন, মনোনয়নপত্র বাতিল না হলে জনগণের ইচ্ছায় শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো ইনশাআল্লাহ। এছাড়া এই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হাফিজুর রহমান পলাশ ও জাহিদ হোসেন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বহুরিয়া ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত বর্তমান চেয়ারম্যান গোলাম কিবরিয়া সেলিম পুনরায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন। দলীয় মনোনয়ন না পেয়ে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সাবেক সভাপতি সরকার নূরে আলম মুক্তা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। এদিকে, ওই ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন চলচ্চিত্র পরিচালক নিরাঞ্জান বিশ্বাস।

সরেজমিন গিয়ে দেখা যায়, চারটি ইউনিয়নের বিভিন্ন হাটবাজার, চা স্টল ও এলাকা ভিত্তিক নির্বাচনী হাওয়া বইছে। সাধারণ জনগণকে কেন্দ্রে গিয়ে ভোট দিতে উৎসাহ-অনুপ্রেরণা দিচ্ছেন সাধারণ ইউপি সদস্য ও সংরক্ষিত ইউপি সদস্য প্রার্থীরা। চেয়ারম্যান প্রার্থী নিয়ে ভোটারদের আলোচনায় উঠে আসছে নৌকা মনোনীত ও বিদ্রোহী প্রার্থীদের কথা। মনোনয়নপত্র যাচাই-বাছাই, প্রার্থিতা প্রত্যাহার ও প্রতীক বরাদ্দের পরই ব্যাপকভাবে জমে উঠবে সখীপুরের ইউপি নির্বাচন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর