২১ অক্টোবর, ২০২১ ২১:৩৩

বোয়ালমারীতে অবৈধ পার্কিং করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

বোয়ালমারীতে অবৈধ পার্কিং করায় ভ্রাম্যমাণ আদালতে জরিমানা

ফরিদপুরের বোয়ালমারীতে বৃহস্পতিবার বিকেলে অবৈধ পার্কিংয়ের জন্য ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পৌরসভার ব্যস্ততম এলাকা চৌরাস্তায় অবৈধ পার্কিংয়ের জন্য ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বোয়ালমারী পৌরসভার চৌরাস্তা সংলগ্ন স্থানে অটোরিক্সা, বাইসাইকেল, বাইক, ভ্যানগাড়ি, বাসসহ বিভিন্ন যানবাহন অবৈধভাবে পার্কিংয়ের জন্য ওই স্থান দিয়ে চলাচলকারী পথচারীরা দীর্ঘদিন ধরে চরম ভোগান্তি পোহাচ্ছিলেন। এছাড়া চৌরাস্তা ও আশপাশের বিভিন্ন দোকানদাররা তাদের মালামাল রাস্তার উপর রাখার ফলে রাস্তা সংকুচিত হয়ে পড়েছিল। ফলে নিরাপদ যান চলাচলের জন্য ঝুঁকিপূর্ণ হওয়ায় বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দন্ডবিধি ১৮৬০ এর আলোকে ১৬টি মামলায় মোট ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন। 

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রেজাউল করিম বলেন, পৌরসভার চৌরাস্তায় অবৈধ পার্কিংয়ের জন্য ভ্রাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় যান চালক, দোকান মালিকদের চৌরাস্তায় এরূপ প্রতিবন্ধকতা তৈরি থেকে বিরত থাকার জন্য বলা হয়েছে। নির্দেশনা অমান্য করলে পরবর্তীতে অধিকতর কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর