২৪ অক্টোবর, ২০২১ ০৩:১৫

শার্শায় আওয়ামী লীগের মনোনয়ন পরবর্তী সহিংসতায় আহত ৭

বেনাপোল প্রতিনিধি

শার্শায় আওয়ামী লীগের মনোনয়ন পরবর্তী সহিংসতায় আহত ৭

যশোরের শার্শায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পরবর্তী দুই গ্রুপের মধ্যে সহিংসতায় ৭ জন গুরুতর আহত হয়েছেন। এছাড়াও এক ইউপি সদস্যের বাড়িতে ককটেল হামলার ঘটনা ঘটেছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি ককটেল উদ্ধার করেছে।

শনিবার সকালে শার্শা উপজেলার গোগা বাজারে এবং গতকাল শুক্রবার রাতে বাগআঁচড়ায় এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন- বর্তমান  গোগা ইউপি সদস্য ও চেয়ারম্যান পদপ্রার্থী তবিবরের সমর্থক লিয়াকত ও বাবুল। গোগা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুর রশিদের সমর্থকের মধ্যে আহতরা হচ্ছেন- মনির মেম্বার, গোলাম হোসেন, সম্রাট হোসেন, ইদ্রিস আলী ও আব্দুর রউফ।

গোগা গ্রামের জসিম উদ্দিন জানান, শার্শা উপজেলায় এবার ১০টি ইউপি নির্বাচনে আওয়ামী লীগের ৫২ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র কেনেন এবং একে অপরের বিরুদ্ধে প্রচার-প্রচারণা শুরু করেন। শুক্রবার রাতে দলীয় মনোনয়ন প্রার্থীদের নাম ঘোষণা হলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। কেউ আনন্দ মিছিল করে আবার কেউ মনোনয়ন না পেয়ে উত্তেজিত হয়ে পড়েন।

শুক্রবার রাতে মনোনয়ন পাওয়ার খবরে আনন্দ মিছিল বের করেন বাগআঁচড়া ইউপি চেয়ারম্যানের সমর্থকরা। এসময় ইউপি সদস্য আসাদুলের বাড়িতে ককটেল ছোড়া হয় বলে অভিযোগ ওঠে। তবে ককটেলটি বিস্ফোরিত হয়নি। পরে বাড়ির লোকজন পুলিশকে খবর দিলে পুলিশ ককটেলটি উদ্ধার করে।

এদিকে শনিবার সকালে শার্শার গোগা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য তবিবরের লোকজনের সাথে ইউপি চেয়ারম্যান আব্দুর রশিদের সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এতে আব্দুর রশিদের ৫ সমর্থক ও তবিবরের ২ সমর্থক গুরুতর জখম হয়। বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান ইলিয়াজ কবীর বকুল জানান, তার সমর্থকদের বিরুদ্ধে এটা অপপ্রচার। কারও বাড়িতে ককটেল হামলা করা হয়নি। অভিযোগকারীরা নিজেরাই নাটক সাজিয়েছে।

শার্শার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম জানান, প্রভাব বিস্তার নিয়ে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইউপি সদস্য আসাদুলের বাড়ির সামনে থেকে ককটেল উদ্ধারের ঘটনায় তদন্ত চলছে।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর