শিরোনাম
২৪ অক্টোবর, ২০২১ ১৬:১৩

স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতার কার্ড দিলেন ইউপি সদস্য

সিরাজগঞ্জ প্রতিনিধি

স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতার কার্ড দিলেন ইউপি সদস্য

সিরাজগঞ্জ সদর উপজেলার রতনকান্দিতে জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা কার্ড প্রদান পূর্বক দীর্ঘদিন ধরে ভাতা উত্তোলন করার অভিযোগ পাওয়া গেছে। ভাতা গ্রহণকারীরা বলছেন, স্থানীয় ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য আয়নাল হক অর্থের বিনিময়ে তাদের কার্ড করে দিয়েছেন। এ ঘটনায় ইউপি সদস্যের ভাই লালন মিয়াসহ ওয়ার্ডের সচেতন মহল বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। 

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, রতনকান্দি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চিলগাছা গ্রামের ইউপি সদস্য আয়নাল হক নিজ গ্রামের শিহাব উদ্দিন মন্ডলের স্ত্রী সকিনা খাতুন এবং একই গ্রামের এনামুল হক তুজামের স্ত্রী হাসনা বেগমের কাছ থেকে টাকা নিয়ে স্বামী জীবিত থাকা অবস্থায় বিধবা কার্ড করে দেন। এরপর থেকেই দুজন দীর্ঘদিন যাবত ভাতা উত্তোলন করছেন। 

সরেজমিনে বিধবা কার্ডধারী সকিনা খাতুনের সাথে কথা বললে তিনি জানান, আমার শাশুড়ির নামে বিধবা কার্ড ছিল। তিনি মারা যাবার পর ইউপি সদস্য আয়নাল হক দুই হাজার টাকা নিয়ে আমার নামে কার্ড করে দিয়েছেন। 

আরেক বিধবা কার্ডধারীর ছেলে জানান, বাবা অসুস্থ থাকায় ইউপি সদস্য আয়নাল হক মায়ের নামে বিধবা কার্ড করে দিয়েছেন। বিষয়টি অন্যায় হয়েছে স্বীকার করে জানান, আমরা কার্ডটি ফেরত দিয়ে দিবো। 

এ বিষয়ে ইউপি সদস্য আয়নাল হক অন্যান্য অভিযোগ অস্বীকার করলেও জীবিত স্বামীকে মৃত দেখিয়ে বিধবা ভাতা কার্ড দেয়ার কথা স্বীকার করে জানান, কার্ড করার জন্য টাকা-পয়সা নেয়নি। এমনিতেই কার্ড দুটি করেছিলাম। এখন কার্ড দুটি ওই নারীদের দিয়ে ফেরত দেয়ার ব্যবস্থা করা হবে। এ বিষয়ে কোনো কিছু লেখার দরকার নেই। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর