২৫ অক্টোবর, ২০২১ ১২:৫৫

ভোলায় কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ

ভোলা প্রতিনিধি

ভোলায় কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ

ভোলায় কৃষকদের মাঝে উন্নতমানের আধুনিক ধান কাটার যন্ত্র (হারভেস্টার) বিতরণ করা হয়েছে। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভোলা সদর উপজেলার আওতায় চলতি বছর প্রথম ধাপে ৪টি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

আজ সোমবার দুপুর ১২টায় ভোলা সদর উপজেলা কৃষি অফিসের হলরুমে আনুষ্ঠানিকভাবে হারভেস্টার বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন ভোলা সদর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো. মোশারেফ হোসেন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব ম. ইউনুছ, কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন। অনুষ্ঠানে কৃষি কর্মকর্তা এবং কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা মুহাম্মদ রিয়াজউদ্দিন জানান, চলতি মৌসুমে সদর উপজেলায় ১০ জন কৃষককে হারভেস্টার মেশিন দেয়া হচ্ছে। আজ প্রথম দিন ৪ জন কৃষককে হারভেস্টার মেশিন দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে বাকিদেরও দেয়া হবে।

তিনি আরও জানান, প্রতিটি যন্ত্রের মূল্য ৩৩ লাখ ৬০ হাজরা টাকা। কৃষক পরিশোধ করছেন ১০ লাখ ৫০ হাজার টাকা। অবশিষ্ট প্রায় ২২ লাখ টাকা সরকার ভর্তুকি দিচ্ছে।

প্রসঙ্গত, সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সারাদেশে এই কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করা হচ্ছে। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর