২৫ অক্টোবর, ২০২১ ১৩:১১

এক বছর ধরে ভাঙা বক্স কালভার্ট, দুভোর্গ চরমে

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

এক বছর ধরে ভাঙা বক্স কালভার্ট, দুভোর্গ চরমে

টাঙ্গাইলের সখীপুরে একটি বক্স কালভার্ট ভেঙে ভারী যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। উপজেলার কচুয়া টু বহেড়াতৈল সড়কের আন্দি এলাকায় এই ভাঙা বক্স কালবার্ট। দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে এ দুর্ভোগ পোহাচ্ছেন এলকাবাসী। প্রতিদিন ৫ থেকে ৭ কিলোমিটার সড়ক ঘুরে গন্তব্যে পৌঁছাতে হয় বলে জানায় স্থানীয়রা।

সরজমিনে গিয়ে দেখা যায়, কালভার্ট ভেঙে চলাচল অনুপযোগী তা দূর থেকে বোঝার কোনো উপায় নেই। বাঁশের বেড়া বা লাল কাপড়ের বিপদ সংকেতের কোনো চিহ্ন নেই সেখানে। দুর্ঘটনার আশঙ্কা থাকা সত্ত্বেও ভাঙা বক্স কালভার্টের উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে অটোভ্যান ও মোটরসাইকেলে পাড় হচ্ছেন যাত্রীরা।

স্থানীয় কয়েকজন যুবক জানায়, রতনগঞ্জ, কালিহাতী হয়ে টাঙ্গাইল ও মৌলিক বাড়ি, ভালুকা হয়ে ময়মনসিং যাওয়ার একমাত্র এই সড়কের বক্স কালভার্টটি ভেঙে এক বছরের বেশি সময় ধরে যোগাযোগ বিচ্ছিন্ন। বাধ্য হয়েই ৫ থেকে ৭ কিলোমিটার সড়ক ঘুরে সখীপুর পৌর এলাকা দিয়ে গন্তেব্যে পৌঁছাতে হয় যাত্রী সাধারণের। 
   
সখীপুর উপজেলা প্রকৌশলী হাসান ইবনে মিজান বলেন, এই বক্স কালভার্টটি পুনর্নির্মাণের জন্য পল্লী সড়ক কালভার্ট মেরামত কর্মসূচির প্রকল্পের আওতায় ২০২১-২২ অর্থ বছরে টেন্ডার হয়েছে। অল্প দিনের মধ্যেই কাজ শুরু করা হবে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর