২৬ অক্টোবর, ২০২১ ১৭:৩৩

ইভিএমে ভোট গ্রহণ নিয়ে প্রশ্ন তুলেছেন এমপি হারুন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ইভিএমে ভোট গ্রহণ নিয়ে প্রশ্ন তুলেছেন এমপি হারুন

সংসদ সদস্য মো, হারুনুর রশিদ হারুন। ফাইল ছবি।

ইভিএমে ভোট গ্রহণ নিয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশিদ হারুন। মঙ্গলবার দুপুরে তার বাসভবনে আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এই প্রশ্ন তোলেন তিনি।

হারুনুর রশিদ হারুন বলেন, অভিযোগ রয়েছে ইভিএমে ভোট প্রদান করলে একজনকে ভোট দিলে অন্য যায়গায় ভোট চলে যায়, এজন্য সকলকে সজাগ থাকতে হবে।

তিনি বলেন, আগামী ২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। কিন্তু ইভিএম বিষয়ে নির্বাচন কমিশন এখন পর্যন্ত কোনো সচেতনতা সৃষ্টিতে কোনো পদক্ষেপ না নিয়ে ৩১ অক্টোবর ইভিএমে ভোটদান বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করেছে। কিন্তু দেড়লাখ অধ্যুষিত ভোটারের জন্য এই সময় যথেষ্ট নয়।

হারুনুর রশিদ হারুন বলেন, আওয়ামী লীগের নৌকার প্রার্থী বিভিন্ন স্থানে উচ্চ স্বরে মাইক বাজিয়ে নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করছেন।

এদিকে, এমপি হওয়া সত্ত্বেও মেয়র প্রার্থী নিয়ে সংবাদ সম্মেলন করা নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নেননি। তাই এটা আচরণবিধি লঙ্ঘনের মধ্যে পড়ে না।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থানীয় বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মো. নজরুল ইসলাম ও সদর উপজেলা চেয়ারম্যান মো. তসিকুল ইসলাম তোসি।

বিডি-প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর