৯ নভেম্বর, ২০২১ ১৫:৫০

দিনাজপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির সরেজমিন তদন্ত

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুর পৌরসভার মেয়রের বিরুদ্ধে 
অনিয়ম-দুর্নীতির সরেজমিন তদন্ত

তদন্তকারী কর্মকর্তা শরিফুল ইসলাম

দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, স্বেচ্ছাচারিতাসহ বিভিন্ন অনিয়মের জন্য রাজস্ব ও আর্থিক ক্ষতি হওয়ার বিষয়ে ১০ জন কাউন্সিলরের করা অভিযোগের তদন্ত অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সরকার বিভাগ সরেজমিন এই তদন্ত করেছেন। তবে তদন্তের ব্যাপারে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেছেন তদন্তকারী কর্মকর্তা। 

সোমবার সকাল থেকে বিকেল পর্যন্ত সরেজমিনে তদন্ত কার্যক্রম পরিচালনা করেন দিনাজপুর জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার (গোপনীয়) উপ-পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) শরিফুল ইসলাম।

এর আগে দিনাজপুর পৌরসভার ১নং প্যানেল মেয়র ও ৯নং ওয়ার্ডের কাউন্সিলর আবু তৈয়ব আলী দুলালসহ ১০জন কাউন্সিলর পৌরসভার মেয়রের বিরুদ্ধে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ করেন। 

অভিযোগকারী ১নং প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল বলেন, আমরা ১০ কাউন্সিলর পৌরসভার মেয়রের বিরুদ্ধে কিছু অনিয়ম এবং দুর্নীতির ব্যাপারে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে অভিযোগ করেছিলাম। ইতিমধ্যেই বিষয়টি তদন্ত করেছেন। 

এ ব্যাপারে দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম বলেন, ‘কোনোটাই অবৈধভাবে না। আমি করলে লীলা, আর আপনি করলে বিলা, ধন্যবাদ।’ এ কথা বলেই তিনি সাংবাদিকদের এড়িয়ে যান। 

অভিযোগের তদন্তের ব্যাপারে তদন্তকারী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, ‘এটি তদন্তাধীন বিষয়। এ বিষয়ে কোনো প্রশ্ন বা মন্তব্য করা যাবে না।’

বিডি প্রতিদিন/ফারজানা

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর