৯ নভেম্বর, ২০২১ ১৭:৩৮

'শিক্ষার্থীকে সামাজিক ও মানবিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠতে হবে'

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

'শিক্ষার্থীকে সামাজিক ও মানবিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠতে হবে'

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের এসএসসি’২১ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম বলেছেন, প্রতিটি শিক্ষার্থীকে সামাজিক ও মানবিক মূল্যবোধ নিয়ে বেড়ে উঠতে হবে। এমন ভাবে শিক্ষা অর্জন করতে হবে যাতে সমাজ, রাষ্ট্র, দেশ তাকে নিয়ে গর্ব করতে পারে। সময়ের সাথে প্রতিটি শিক্ষার্থীকে দেশের জন্য প্রস্তুত হবে, দেশের সেবার মানসিকতা তৈরি করতে হবে সকলকে। নিজেদের মধ্যে আত্মবিশ্বাস গড়ে তুলতে হবে। সেই আত্মবিশ্বাসে বলিয়ান হয়ে দেশের সেবার মধ্যে দিয়ে কাজ করে যেতে হবে। যে বিদ্যাপিঠ থেকে তোমরা শিক্ষা গ্রহন করে দেশ সেবার জন্য ছড়িয়ে পড়বে, সেই বিদ্যাপিঠের মান অক্ষুন্ন রাখতে হবে। 

মঙ্গলবার সকালে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসএসসি’২১ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রতিষ্ঠানের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ডাঃ শাহজাহান আলী। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত সহকারী প্রধান শিক্ষক ইয়াছমিন সুলতানা, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি শহিদুল ইসলাম, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি আনজুয়ারা খাতুন, সিনিয়র শিক্ষক ফেরদৌস আলম, মাহফুজুর রহমান শুভ, কলেজ ইনচার্জ আবুল বাসার, প্রাথমিক শাখার ইনচার্জ ফুলবর রহমান। বিদ্যালয়ের সহকারি শিক্ষক আল আমিনের পরিচালনায় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের বিদায়ী শিক্ষার্থী মিফতাহুল জান্নাত, বিদ্যালয়ের অনুভুতি প্রকাশ করে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন নাফিসা মালিয়াত রীতি। এসএসসি’২১ বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের এবারের পরীক্ষা অংশ নেয়া কৃতি শিক্ষার্থীদের মাঝে উপহার ও পরীক্ষার প্রবেশপত্র তুলে দেন প্রধান অতিথি পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম। 
অনুষ্ঠানে শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু তাহের, পবিত্র গীতা থেকে পাঠ করেন সহকারি শিক্ষক নিখিল চন্দ্র বর্মণ, অনুষ্ঠান শেষে বিদায়ী শিক্ষার্থীদের মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়ন শিক্ষক খ.ম মাহামুদুল হাসান।


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর