১৫ নভেম্বর, ২০২১ ১৭:০৭

রাজশাহীতে ফল পাল্টে দেওয়ার অভিযোগ দুই প্রার্থীর

নিজস্ব প্রতিবদক, রাজশাহী

রাজশাহীতে ফল পাল্টে দেওয়ার অভিযোগ দুই প্রার্থীর

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার দুটি ইউনিয়ন সদ্য শেষ হওয়া নির্বাচনে ফলাফল পাল্টে দেওয়ার অভিযোগ করেছেন দুই চেয়ারম্যান প্রার্থী। তাদের বিজয় ছিনিয়ে নেওয়া হয়েছে বলেও অভিযোগ করেন তারা। 

উপজেলার রিশিকুল ও গোগ্রাম ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফল পরিবর্তন করে পছন্দের চেয়ারম্যান প্রার্থীকে বিজয়ী ঘোষণা করার অভিযোগ উঠেছে। 

এ বিষয়ে রাজশাহীর জেলা প্রশাসক ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী দুই প্রার্থী। 

সোমবার দুপুরে রাজশাহীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন গোদাগাড়ী উপজেলার গোগ্রাম ইউনিয়নের আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী হযরত আলী ও রিশিকুল ইউনিয়নের অটোরিকশা প্রতীকের প্রার্থী মুখলেসুর রহমান।

তাদের অভিযোগ, গত ১১ নভেম্বর উপজেলার এ দুই ইউনিয়নের অত্যন্ত সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। রিশিকুল ও গোগ্রাম ইউনিয়নের প্রতিটি কেন্দ্রে দুজনেই জয়লাভ করেন। প্রতিটি ফলাফল সিটে নির্বাচনী কেন্দ্রের প্রিজাইডিং অফিসার স্বাক্ষর করেন এবং সিলমোহর দেন। তবুও উপজেলা নির্বাচন অফিসার কার্যালয় থেকে বেসরকারিভাবে চূড়ান্ত ফলাফল দেওয়ার আগে গড়িমসি শুরু করেন নির্বাচন অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং রিটার্নিং অফিসার। এক পর্যায়ে রাত ২টার পরে ফলাফল পাল্টে রিশিকুল ইউনিয়নে পরাজিত চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম টুলু ও গোগ্রাম ইউনিয়নে মজিবর রহমানকে নির্বাচন অফিসার জয়ী ঘোষণা করেন। বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করলেও কোনো ফল না পাওয়া যায়নি। অবশেষে নির্বাচনী ফলাফল পাল্টে দেওয়ার লিখিত অভিযোগ রাজশাহী জেলা প্রশাসক ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কাছে দিয়েছেন। এতেও যদি কোনো সুরাহা না হয়, তাহলে আইনের আশ্রয় নেওয়া হবে বলেও সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর