১৬ নভেম্বর, ২০২১ ২২:২৭

রাঙামাটির রাজস্থলীতে ডা. রেনিন সোয়ের বাসায় গুলি

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটির রাজস্থলীতে ডা. রেনিন সোয়ের বাসায় গুলি

রাঙামাটির রাজস্থলীতে ডা. রেনিন সোয়ের ঘর লক্ষ্য করে গুলি চালিয়েছে সশস্ত্র সন্ত্রাসীরা। এসময় তার ঘরের জানালার কাচ ছিদ্র হয়ে যায়। মঙ্গলবার রাতে রাজস্থলী উপজেলার ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ায় এ ঘটনা ঘটে। তবে এতে কোনো হতাহতের ঘটা ঘটেনি। 

এ ঘটনার জন্য ডা. রেনিন সোয়ে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি জেএসএসকে দায়ী করেছেন। তবে এ বিষয়ে কথা বলতে নারাজ সংগঠনটির কোনো নেতা।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাজস্থলী উপজেলার ২ নম্বর গাইন্দ্যা ইউনিয়নের তাইতংপাড়ার রাজস্থলী সরকারি কলেজ সংলগ্ন এলাকায় একদল মুখোশধারী সন্ত্রাসী ডা. রেনিন সোয়ের ঘর লক্ষ্য করে গুলি চালায়। এসময় নিজ ঘরে ছিলেন তিনি। গুলিতে ভবনের দক্ষিণ পাশের ২য় তলার জানালার কাঁচ ভেঙে যায়। গুলি করার পর পরই সন্ত্রাসীরা পালিয়ে যায়। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

ডা. রেনিন সোয়ে জানান, আমার ভবনের চারদিকে সিসি ক্যামেরা রয়েছে। সেখানে দেখেছি সন্ত্রাসীরা তিনটি গ্রুপে বিভিক্ত হয়ে আমার বাড়ির চারপাশ ঘিরে ফেলে। এরপর সন্ত্রাসীদের মধ্যে একজন আমাকে লক্ষ্য করে এক রাউন্ড গুলি চালায়। গুলিতে জানালার কাঁচ ভেঙে যায়। ভাগ্যক্রমে আমি বেঁচে গেছি।  আমি বুঝতে পেরেছি এটা পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) এর কাজ। কারণ ওই  সংগঠনটির সদস্যরা বেশ কয়েকবার হুমকি দিয়েছে।  

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফজল আহমেদ খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিত স্বাভাবিক রয়েছে। অভিযোগ পেলেই ব্যবস্তা নেওয়া হবে। তবে গুলি ছোড়ার ঘটনাও তদন্ত করা হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৫ সালে রাঙামাটি রাজস্থলী উপজেলা থেকে মিয়ানমারের নাগরি আরাকান আর্মির সাথে সম্পৃক্তের অভিযোগে ডা. রেনিন সোয়েকে আটক করে সেনাবাহিনী। এরপর হাজতবাসও করেন ডা. রেনিন সোয়ে। বর্তমানে তিনি জামিনে রয়েছে। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর