২৮ নভেম্বর, ২০২১ ০৯:৪৩

চাঁপাইনবাবগঞ্জে ভোটারদের দীর্ঘ লাইন

চাঁপানবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে ভোটারদের দীর্ঘ লাইন

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আজ রবিবার উৎসবমুখর পরিবেশের মধ্যে দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে।

করোনাকালে এই ভোটে ভোটারের স্বতঃস্ফুর্ত উপস্থিতি ছিল নজর কাড়ার মতো। যা ইতিপূর্বে অনুষ্ঠিত ইউপি বা উপজেলা নির্বাচনে দেখা যায়নি। সকাল ৮টা থেকেই ভোটকেন্দ্রগুলোতে নারী-পুরুষ ভোটারের উপচেপড়া ভিড় দেখা যায়।

এদিকে ১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৪৫টি কেন্দ্রে ১ হাজার ৩২টি বুথে ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন। নির্বাচনে ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩২ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ২ হাজার ৬৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছেন।

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া টহলে নিয়োজিত রয়েছে র‌্যাবের একাধিক টিম।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোঃ মোতাওয়াক্কিল রহমান জানান, শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর