২৯ নভেম্বর, ২০২১ ২২:১৮

শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি


শ্রীপুরে মহাসড়ক অবরোধ করে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে কারখানার লুন্ঠিত মালামাল উদ্ধার ও ডাকাতদের গ্রেফতারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে গোল্ডেন থ্রেড লিমিটেড নামের একটি কারখানার শ্রমিকরা। সোমবার বিকেল সাড়ে তিনটার দিকে শ্রীপুর পৌরসভার গড়গড়িয়া মাষ্টারবাড়ী এলাকায় শ্রমিক বিক্ষোভের এ ঘটনা ঘটে। এতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় আধাঘন্টা যান চলাচল বন্ধ থাকে। ফলে কয়েক কিলোমিটার এলাকা যানজটে ছড়িয়ে যায়।

শ্রমিকরা জানায়, গত ২৩ নভেম্বর মেম্বারবাড়ী এলাকায় কারখানার গুদামে ডাকাতির ঘটনা ঘটে। এ সময় কারখানার কাঁচামালসহ ২০০ মেশিনপত্র লুট করে নিয়ে যায় ডাকাতদল। এতে কাঁচামাল সংকটে সোমবার সকাল থেকে কারখানার উৎপাদন বন্ধ হয়ে যায়। পরে মালিকপক্ষ বিষয়টি শ্রমিকদের জানায়। কারখানার উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় লুষ্ঠিত মালামাল উদ্ধার ও ডাকাতদের গ্রেফতারের দাবিতে শ্রমিকরা কারখানার ভেতর বিক্ষোভ করতে থাকে। একসময় শ্রমিকরা উত্তেজিত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। 

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, খবর পেয়ে তাদেরকে বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নেয়া হয়। প্রায় আধা ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর