৩০ নভেম্বর, ২০২১ ১৮:২২

দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে উড়ছে লাল পতাকা

ব্রাক্ষণবাড়িয়া প্রতিনিধি

দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে উড়ছে লাল পতাকা

দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে উড়ছে লাল পতাকা।

করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ মোকাবিলায় ব্রাক্ষণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকা ফেরত প্রবাসীদের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়েছে। মঙ্গলবার দুপুরে কসবা, নবীনগর ও বাঞ্ছারামপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সাতজনের বাড়িতে লাল পতাকা টাঙানো হয়। এছাড়া তাদের হোম কোয়ারেন্টাইনে থাকতে ও স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ জানান, সোমবার আফ্রিকা থেকে আগতদের তালিকা স্বাস্থ্য বিভাগের হাতে এসেছে। তালিকায় দেওয়া তথ্য অনুযায়ী সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ার সাতজন প্রবাসী রয়েছেন, যারা দক্ষিণ আফ্রিকা থেকে আসছেন। তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তাদের কোনো উপসর্গ থাকলে নমুনা সংগ্রহ করা হবে। করোনার অস্তিত্ব ধরা পড়লে প্রয়োজনীয় চিকিৎসার আওতায় আনা হবে। এছাড়া আখাউড়া স্থলবন্দরে বিভিন্ন সতর্কতা নেওয়া হবে বলেও তিনি জানান।

জেলা করোনা কমিটির একটি সূত্র জানায়, আগত ব্রাহ্মণবাড়িয়ার ৭ নাগরিকের বাড়িতে প্রাথমিক নিরাপত্তার পদক্ষেপ হিসেবে লাল পতাকা টাঙিয়ে হোম কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত হয়। সেই সাথে আখাউড়া স্থলবন্দর দিয়ে সকল যাত্রী পারাপারে ও কঠোরভাবে স্বাস্থ্য পরীক্ষার নির্দেশ জারি করা হয়েছে। চলতি সপ্তাহের শুরুতে সাউথ আফ্রিকা থেকে দেশে ফিরেন কসবার পাঁচজন, বাঞ্ছারামপুরের একজন ও নবীনগরের একজন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর